ad720-90

হারানো মোবাইল খুঁজে পাবেন যে উপায়ে


মোবাইল ব্যবহার করেন না এমন মানুষ এখন খুঁজেই পাওয়া যায় না। প্রতিটা মানুষের কাছেই এখন ফোন আছে। আর এই মোবাইল ফোনের ব্যবহারকারী যতই বাড়ছে মোবাইল চুরি যাওয়া বা হারানোর পরিমাণও ততই বাড়ছে।

প্রতিটা মানুষের কাছেই তার মোবাইলটি অনেক শখের। আর এই শখের ফোনটি যদি হারিয়ে যায় তাহলে আফসোসের শেষ থাকে না। মোবাইলে থাকে নিজের অনেক তথ্য। যা পরে আর খুঁজে পাওয়া যায় না।

হারানো মোবাইল খুঁজে পাবেন যে উপায়ে

তবে একটু চেষ্টা করলেই বা একটু সতর্ক থাকলেই ফিরে পাওয়া যায় হারানো মোবাইল। গুগল আপনার হারানো ফোনের হদিস বের করার উপায় বের করেছে। গুগলের এই সার্ভিস পাওয়ার জন্য ফোন আপনার ফোনের কিছু অপশন চালু রাখতে হবে।

  • প্রথমে https://android.com/find এই লিঙ্কে প্রবেশ করুন এবং আপনার গুগল একাউন্টে সাইন ইন করুন।
  • আপনার একাধিক ফোন থাকলে স্ক্রিনের উপরের লস্ট ফোন বাটনে ক্লিক করুন।
  • আপনার হারিয়ে যাওয়া ফোনে একাধিক ইউজার প্রোফাইল থাকলে আপনার মুল প্রোফাইলের গুগল একাউন্টে সাইন ইন করুন।
  • আপনার হারিয়ে যাওয়া ফোনটিতে একটি নোটিফিকেশন পৌঁছাবে।

 

এছাড়াও আপনার ফোন গুগলের সাথে লিঙ্ক করা থাকলে google.com এ গিয়ে find my phone দিয়ে সার্চ করে ফোনটি খুঁজে বের করতে বা রিমোটলি ফোনের রিং অন করতে পারবেন।

হারানো মোবাইল উদ্ধারে আইনগত সহায়তা

হারান ফোন খুঁজে পাওয়ার ব্যপারে আপনি যদি কোনো উপায় খুঁজে না পান তাহলে আপনি আইনের সাহায্য নিতে পারেন। এজন্য আপনি থানায় গিয়ে সিমের IMEI নাম্বার বা ফোনটিতে থাকা মোবাইল নাম্বার দিয়ে একটি সাধারণ ডায়েরি করতে পারেন।

ফোনটি যদি আপনার অত্যন্ত জরুরি হয়ে থাকে তাহলে আপনার জন্য এটি অনেক ভালো হবে। আপনি যদি নিয়মিত থানায় যোগাযোগ করেন এবং আপনার সমস্যার কথা পুরোটি তাদের বলেন, তাহলে তারা আপনাকে আপনার চুরি হওয়া ফোন ফিরে পেতে সাহায্য করবে।



সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar