ad720-90

ভারতের বাজারে প্যানাসনিকের নতুন ট্যাবলেট `টাফবুক এস১`


জাপানভিত্তিক প্রতিষ্ঠান প্যানাসনিক সম্প্রতি ভারতের বাজারে নতুন ট্যাবলেট `টাফবুক এস১` উন্মোচন করেছে। ডিভাইসটির অন্যতম দুটি বৈশিষ্ট্য হলো এর শক্তিশালী বাহ্যিক গঠন ও বর্ধনযোগ্য ব্যাটারি।

প্যানাসনিক টাফবুক এস১ ট্যাবে ৭ ইঞ্চির ডব্লিউএক্সজিএ আইপিএস এলসিডি ডিসপ্লে দেয়া হয়েছে, যার রেজল্যুশন ১২০০X৮০০ পিক্সেল। ডিসপ্লের বেজেলগুলো খুবই প্রশস্ত। তবে শক্তিশালী গঠনশৈলীর দিক থেকে প্রশস্ত বেজেল থাকাকে স্বাভাবিক মনে করছেন প্রযুক্তিবিদ ও সংশ্লিষ্টরা। ট্যাবটি ১ দশমিক ৫ মিটার ওপর থেকে নিচে পড়লেও কোনো ক্ষতি হবে না। প্রতিষ্ঠানটির দাবি ২০ থেকে ৫০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় ট্যাবটি ব্যবহার করা যাবে।

ট্যাবটিতে কোয়ালকমের অক্টা-কোর স্ন্যাপড্রাগন ৬৬০ প্রসেসর, ৪ জিবি র্যা ম ও ৬৪ জিবি ইএমএমসি ৫.১ ইন্টারনাল স্টোরেজ দেয়া হয়েছে। গ্রাফিকস প্রসেসিংয়ের জন্য এতে অ্যাড্রেনো ৫১২ ইউনিটও রয়েছে। ট্যাবটিতে ১৩ মেগাপিক্সেলের রিয়ার এবং ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেয়া হয়েছে। দীর্ঘ ভ্রমণ ও অন্যান্য বাহ্যিক কাজের জন্য ট্যাবটি তৈরি করা হয়েছে।

টাফবুক এস১ ট্যাবে ৩ হাজার ২০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের একটি এবং ৫ হাজার ৫৮০ মিলি অ্যাম্পিয়ার আওয়ারের বর্ধনযোগ্য আরেকটি ব্যাটারি রয়েছে। প্রথমটি ৮ ঘণ্টা পর্যন্ত এবং দ্বিতীয়টি ১৪ ঘণ্টা পর্যন্ত ব্যাকআপ দিতে সক্ষম বলে প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে।

ট্যাবটিতে ফোরজি এলটিই, ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৫.১, এনএফসি, ইউএসবি টাইপ-সি পোর্ট, একটি মাইক্রো এসডি/এসডিএক্সসি কার্ড স্লট, একটি ৩ দশমিক ৫ মিলিমিটারের হেডফোন জ্যাক ও একটি পোর্ট রেপ্লিকেটর রয়েছে। ট্যাবে এক্সিলারোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট, ডিজিটাল কম্পাস, জায়রোস্কোপ, জিপিএস, গ্লোনাসসহ বেশকিছু সেন্সর রয়েছে। বাজারে কালো ও সিলভার রঙে ট্যাবটি পাওয়া যাবে। এর বাজারমূল্য ১ হাজার  ২৯৪ ডলার।খবর:বনিকবার্তা।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar