ad720-90

গ্যালারি অ্যাপে শাওমির নতুন ফিচার


গ্যালারি অ্যাপে বেশকিছু নতুন ফিচার চালু করেছে শাওমি। এক্সডিএ ডেভেলপারসের তথ্যানুযায়ী এসব ফিচারের মধ্যে ওয়াটারমার্ক অন্যতম।

অ্যান্ড্রয়েড প্লাটফর্মে বিভিন্ন প্রতিষ্ঠানের ইউজার ইন্টারফেসের মধ্যে এমআইইউআইকে সবচেয়ে বেশি বৈশিষ্ট্যপূর্ণ হিসেবে গণ্য করা হয়। এর মাধ্যমে ব্যবহারকারীরা তাদের পছন্দানুযায়ী পরিবর্তন করতে পারে। অ্যান্ড্রয়েডের সাধারণ ভার্সনে এসব ফিচার থাকে না।

এমআইইউআইতে বেশকিছু ফার্স্ট পার্টি অ্যাপ রয়েছে, যেগুলো গুগলের অ্যাপ স্টোর ও অন্যান্য কাস্টম স্কিনের সঙ্গে প্রতিযোগিতা করে। শাওমির যে গ্যালারি অ্যাপ রয়েছে, সেটি গুগলের ফটোজ অ্যাপের সঙ্গে প্রতিযোগিতা করে। সেই সঙ্গে নতুন আপডেটের মাধ্যমে গ্যালারি অ্যাপ আরো উন্নত হচ্ছে।

নতুন আপডেটে ওয়াটারমার্ক ছাড়াও সহজে ছবি খুঁজে পাওয়ার জন্য পিঞ্চ টু জুম অপশনসহ সার্চ টুল, ফটো গ্রিড এবং আরো উন্নত ফটো লিস্ট লেআউট যুক্ত করেছে শাওমি। ব্যবহারকারীরা যখন ফটোজ ম্যাপ ভিউতে কোনো ছবির সন্ধান করে তখন আপডেটেড গ্যালারিতে কাছাকাছি থাকা ছবিগুলোও দেখানো হয়। ওয়াটারমার্ক ফিচারটি চালুর জন্য যে ছবিটিতে সুরক্ষা ব্যবস্থা যুক্ত করা প্রয়োজন, সেটি নির্ধারণ করে মোর বাটনে চাপ দিতে হবে। এরপর সেখান থেকে প্রটেকটিভ ওয়াটারমার্ক অপশন নির্বাচন করতে হবে। তথ্য সূত্র: টেকজুম ডটটিভি।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar