ad720-90

[সবার মতামত দিন]web design & development হতেপারে আপনার আয়ের নিশ্চিত উপায়,ফ্রিতে ওয়েব ডিজাইন এবং ডেভেলপমেন্ট শিখতেচান??তাহইলে এদিকে আসুন।পোস্ট টা পড়ে মতামত দিন।


আসসালামু আলাইকুম,

সবাই কেমন আছেন ?? আশা করি ভাল আছেন।

প্রতমেই ক্ষমা চাচ্ছি ট্রিকবিডি টিম এর কাছে কারন আমি জানিনা েই পোস্ট টা ট্রিকবিডি কিভাবে নেবে বা এর জন্য ট্রিকবিডি এর আইন কী?

্কারন আজকের পোস্ট টা কোন টিউটোরিয়ালের নয় আজকে আমি আপনাদের কাছে একটা ব্যাপারে সিদ্বান্ত চাই,

ব্যপার টা হচ্ছে আমি অনেকদিন ধরেই ভাবছি ট্রিকবিডিতে web design & development এর ফুল কোর্স পোস্ট করব ,কিন্তু আমি কিছুতে সিদ্বান্ত নিতে পারছিনা কোথা থেকে স্টার্ট করব??

অনেকে অনেকদিন আগে যখন পোস্ট করা শুরু করব ভাবছিলাম তখন কেঊ একজন পোস্ট করছিল html , css নিয়ে তাই আর পোস্ট করিনি তাছারা পোস্ট এ অনেক নেগেটিভ কমেন্ট দেখেছি ,আর সে সকল পর্ব শেষ ও করেনি।অবশ্য কিভাবে করবে যাসব কমেন্ট ছিল,

আচ্ছা সেসব আর নাই বল্লাম,আমি যেটা বলতেচাচ্ছি, আমি আপনাদের জন্য ওয়েব ডিজাইনের শুরু থেকে শেষ পর্যন্ত পোস্ট করতেচাই এবং পরে ডেভেলপিং। তবে তার জন্য html,css থেকে শুরু করতে হবে,কিন্তু আমারতো আপনাদের অনেক ভয় লাগে তাই আগে এই পোস্ট টা করলাম ,আসলে আমি জানতে চাচ্ছি আমি কোথাথেকে স্টার্ট করব??

আমি যদি একেবারে শুরু থেকে স্টার্ট করি তাহইলে যে যে বিষয় এ পোস্ট করব তার একটা তালিকা আমি দিচ্ছি,আপনারে দয়াকরে কমেন্টে বলুন এর মধ্যে কোথা থেকে শুরু করলে ভাল হবে??

 

web design

  1. HTML & CSS
  2. JAVASCRIPT
  3. JQUERY
  4. RESPONSIVE WEB DESIGN
  5. PSD to HTML
  6. BOOTSTRAP

WEB DESIGN  এর জন্য আমি এইগুলা আপনাদের শেখাব,এবং সবগুলা এমন ভাবে শিখাব যেমনটা আপনি পেইড কোর্স এ পাবেন,তাই এই কোর্স টা করলে আপনাদের আর পেইড কোর্স করা লাগবে না ওয়েব ডিজাইন এর জন্য।

web development

ডেভেলপমেন্টে আসলে শুধুমাত্র ওয়ার্ডপ্রেস থিম ডেভেলপমেন্ট এন্ড কাস্টমাইজেশন কোর্স ই দেব তাছাড়া আর কিছুইন না।

তো কথা হইল এখানে আমি html css দিয়ে শুরু করাটা উত্তম মনে করি,তাও আপনাদের মতামত চাচ্ছি কারন বাজে কমেন্ট পেতে আমি মোটেও ইচ্ছুক না।

এবার বলতে পারেন HTML & CSS দিয়ে শুরু করার কথা আমি কেন বলছি,আসলে অনেকেই HTML & CSS জানেন আবার অনেকে জানেন না,সো আমি যদি HTML & CSS বাদ দিয়া স্টার্ট করি তাহইলে জারা এইটা জানেন না তারা কী করবেন??{যারা জানেন তাদের জন্য প্রশ্ন}।

আচ্ছা মনে করলাম জানেন ,কিন্তু জানলেও এখন যদি আমি মধ্যখান থেকে স্টার্ট কইরা দেই সিমপ্ল java script  তাহইলেও এইটা আপনাদের কাছে অসুবিধা জনক মনে হবে।তাছাড়া যদি ডিজাইন বাদ দিয়া ডেভেলপমেন্টে চলে যাই তাহইলে সব আপনাদের মাথার উপর দিয়া যাইব।

আচ্ছা আমি আর কিছুই বলছি না,আপনারাই সিদ্বান্ত দেন আমি  HTML & CSS থেকে স্টার্ট করব নাকী তার পরের কোন ধাপ থেকে,আসলে আপনাদের সিদ্বান্ততে পোস্ট করলে আশা করি কোন বাজে কমেন্ট পাব না তাই এই পোস্ট। এই পোস্ট টাও দয়া করে কেও খারাফ ভাবে নেবেন না।

তো সবাই সবার মতামত দিন কোন জায়গা থেকে শুরু করব।

আর আমি আজকের মত বিদায় নিচ্ছি,সবাই ভাল থাকবেন।

যদি আল্লাহ ইচ্ছা করেন তাহইলে দেখা হবে ওয়েব ডিজাইন টিউটোরিয়ালে।

আল্লাহ হাফেজ।

আসসালামু আলাইকুম।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar