ad720-90

“উইন্ডোস মুভি মেকার” ফ্রী এক্টিভেট করুন সারাজীবনের জন্য “Registration Code” এবং “Licensed email” ছাড়া। | Techtunes


বিসমিল্লাহির রাহমানির রাহীম

আসসালামু আলাইকুম,

বন্ধুরা কেমন আছেন ? আশা করি মহান আল্লাহর ইচ্ছায় সবাই ভাল আছেন। আমিও ভাল আছি  আলহামদুলিল্লাহ্‌। বন্ধুরা আজকের টিউন টি মূলত যারা ভিডিও এডিটিং এর কাজ করেন তাদের জন্য। এমন অনেকেই  আছেন যারা বিভিন্ন প্রয়োজনে ভিডিও বানান অথবা ইউটিউব চ্যানেল ও বিভিন্ন ওয়েবসাইটে ভিডিও আপলোড করেন কিন্তু একটি ভাল ভিডিও এডিটিং সফটওয়্যার এর অভাবে পুরোপুরি সফল হচ্ছেন না। অথবা ভাল ভিডিও এডিটিং সফটওয়্যার থাকলেও সিরিয়াল কী (Serial Key) বা রেজিস্ট্রেশনের (Registration) ঝামেলার কারনে ব্যবহার করতে পারছে না। তাদের জন্য আজকে হাজির হলাম “উইন্ডোস মুভি মেকার (Windows Movie Maker)” নিয়ে। বিশেষ করে ভিডিও এডিটিং এর ক্ষেত্রে যারা নতুন “উইন্ডোস মুভি মেকার” এর অনবদ্য ছোঁয়া বদলে দিতে পারে তাদের দূর্ভেদ্য কর্মক্ষেত্র। প্রচুর US ডলার ($) আপনার পকেটেও আনায়াসে ঢুকতে পারে “উইন্ডোস মুভি মেকার” এর আশীর্বাদে।

Windows Movie Maker হচ্ছে ভিডিও এডিটিং এর জন্য একটি উন্নতমানের ডাইনামিক সফটওয়্যার। ব্যবহারের ক্ষেত্রে এটি খুবই সহজ এবং আধুনিক ভিডিও তৈরির একটি শক্তিশালী অ্যাপ্লিকেশন। দারুন দারুন Dramatic ফিচার সম্বলিত সফটওয়্যারটিতে রয়েছে নিত্যনতুন ইফেক্টস (effects), ট্রান্সিশন্স (transitions), টাইটেল/ক্রেডিটস (titles/credits), অডিও ট্রেক (audio track), টাইমলাইন নেরেসন (timeline narration) ও অত্যাধুনিক অটো মুভি (Auto Movie) সিহ অনেক চমৎকার চমৎকার সব ফিচার।

আরো রয়েছে ইউনিক sound, and caption ইফেক্ট সহ fade in ও fade out এর মত বেসিক অডিও ট্রেকিং সুবিধা। এটির মাধ্যমে সহজে বিভিন্ন ফটোকে ইচ্ছামত এনিমেসন (Animation) দিয়ে দ্রুত স্লাইড শো (Slide show) তৈরি করা যায়। ছোট ছোট ভিডিও গুলিকে Pan and Zoom এবং ভিজুয়াল ইফেক্ট (Visual Effect) দিয়ে এক ক্লিকে polished movie তে রুপান্তর করা যায় অতি সহজে।

যে কোনো ভিডিও বা ফটোকে জীবন্ত (Live Movie) ভাবে ফূটিয়ে তোলার জন্য উইন্ডোস মুভি মেকারে রয়েছে অপূর্ব ড্রামাটিক্যাল সিস্টেম (Dramatical System)। এডিটিং প্লাটফর্ম থেকে OneDrive, Facebook, Vimeo, YouTube, এবং Flickr এ সরাসরি ভিডিও Publish করার জন্য রয়েছে ইজি শেয়ারিং সিস্টেম। ওয়েবক্যাম ভিডিও (Webcam Video), স্ক্রীনশট (Screenshot), রেকর্ড নেরেসন (Record narration) কি নেই উইন্ডোস মুভি মেকারে ! সিব কিছু মিলিয়ে উইন্ডোস মুভি মেকার হচ্ছে একটি অসাধারন ভিডিও এডিটিং সফটওয়্যার। এটিকে Windows Live Movie Maker ও বলা হয়।

এটির আপডেট ভার্সন Windows 7, Windows 8,  Windows 10.  সাপোর্ট করে এবং পুরাতন ভার্সন Windows XP এবং Vista সাপোর্ট করে। এটি  বিশ্বসেরা সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান মইক্রোসফট কর্পোরেশন  (Microsoft Corporation) এর একটি অনন্য Essential প্রোডাকশন। বিশ্বের অধিকাংশ Computer ব্যবহার কারীদের কাছে ভিডিও এডিটিংয়ের জন্য এটি অত্যন্ত ফেবারিট একটি সফটওয়্যার। “Windows Movie Maker” ইউজ করে আপনিও হয়ে উঠতে পারেন একজন প্রফেশনাল ভিডিও ডিজাইনার এবং Creative ভিডিও তৈরী করে YouTube চ্যানেলের মাধ্যমে আয় করতে পারেন অনেক অনেক ডলার।

তাহলে বন্ধুরা, চলুন আর দেরি না করে কাজ শুরু করা যাক। প্রথমে নিচের ডাউনলোড লিঙ্ক থেকে “উইন্ডোস মুভি মেকার” এর  সফটওয়ার টি উনলোড করুন এবং আপনার পিসিতে ইন্সটল করে ফেলুন। ইন্সটল পদ্ধতি খুব সহজ, অন্যান্য সফটওয়্যারের মত।

Windows Movie Maker ডাউনলোড করুন এখান থেকে

“উইন্ডোস মুভি মেকার” ইন্সটল করার পর নিচের ভিডিও টি দেখে আপনার সফটওয়্যার টি সারা জীবনের জন্য এক্টিভেট করে ফেলুন খুব সহজে।

টিউন এবং ভিডিও টি দেখে ভাল লাগলে দয়া করে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে বন্ধুদের জানিয়ে দিন এবং কোনো সমস্যা হলে টিউমেন্টস বক্সে লিখুন।পরবর্তী আপডেট সরাসরি পেতে আমার ভিডিও চ্যানেল টি Subscribe করে রাখুন। শীঘ্রই দেখা হবে আবার নতুন কোনো Tech Tune নিয়ে ইনশা-আল্লাহ।

ধন্যবাদ সবাইকে।



সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar