ad720-90

ওয়েব প্রোগ্রামিং (HTML, CSS) টিউটোরিয়াল সম্পুর্ন বাংলায় | Techtunes


কেমন আছেন সবাই? আশা করি ভালো আছেন। আপনাদের মধ্যে যারা ওয়েব প্রোগ্রামিং শিখতে চান আজকের টিউনটি শুধু তাদের জন্য। ওয়েব প্রোগ্রামিং শিখার জন্য প্রথমেই আপনার HTML, CSS সম্পর্কে ধারনা থাকতে হবে। আর সবচেয়ে বড় কথা হলো হাল ছেরে দেওয়া চলবে না, লেগে থাকতে হবে।

সমস্যা হলো বাংলায় ভালো মানের ওয়েব প্রোগ্রামিং এর টিউটোরিয়াল খুজে পাওয়া অনেক কষ্ঠের। আমার কাছে বাংলায় ওয়েব প্রোগ্রামিং এর একটি ভাল টিউটোরিয়াল লিঙ্ক আছে। টিউটোরিয়ালটির ভিডিও কোয়ালিটি ৭২০পি,আপনি সহজে কোড গুলো পড়তে ও বুঝতে পারবেন। টিউটোরিয়ালটির বিশেষত্ব হলো অন্য টিউটোরিয়ালের মত HTML, CSS কি?, বিভিন্ন ধরনের ট্যাগ কোনটা কোন কাজে ইউজ করতে হয় এগুলা না বলে সরাসরি একটি প্রোজেক্ট করে হাতে কলমে দেখনো হয়েছে কিভাবে HTML, CSS প্রোফেশনাল কাজে ব্যবহার করতে হয়।

অর্থাৎ আপনি শুরু থেকেই প্রোফেশনাল লেভেল এর ওয়েব প্রোগ্রামিং শিখতে পারবেন। আর প্রত্যেকটা বিষয়ই অনেক সুন্দর ও সহজ ভাবে বুজানো হয়েছে। এজন্য টিউটোরিয়ালটি আমার কাছে অনেক ভালো লেগেছে। একটু সময় নিয়ে আপনিও দেখতে পারেন আশা করি ভালো লাগবে। মোট ১০ টি ভিডিও এর মাধ্যমে টিউটোরিয়ালটি শেষ করা হয়েছে। তাই অল্প সময়ের ভিতরে আপনি অনেক কিছু জানতে পারবেন। তো আজ এ পর্যন্তই থাক আগামী কোন একদিন দেখা হবে অন্যকোন টপিক্স নিয়ে। সে পর্যন্ত সবাই ভালো থাকুন আর পাশের মানুষটিকে ভালো রাখুন।

টিউটোরিয়াল Web Programming in Bengali

আমার টিউন গুলো ভালো লাগলে অবশ্যই আমার টিউন বেশি বেশি জোসস করুন

আমার টিউন গুলো আপনার ‘টিউন স্ক্রিন’ নিয়মিত পেতে অবশ্যই আমাকে ফলো করুন। আমার টিউন গুলো সবার কাছে ছড়িতে দিতে অবশ্যই আমার টিউন গুলো বিভিন্ন সৌশল মিডিয়াতে বেশি বেশি শেয়ার করুন

আমার টিউন সম্পর্কে আপনার যে কোন মতামত, পরামর্শ ও আলোচনা করতে অবশ্যই আমার টিউনে টিউমেন্ট করুন

আমার সাথে সরাসরি যোগাযোগ করার জন্য ‘টেকটিউনস ম্যাসেঞ্জারে’ আমাকে ম্যাসেজ করুন। আমার সকল টিউন পেতে ভিজিট করুন আমার ‘টিউনার পেইজ’



সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar