ad720-90

অন্য সেবার নিরাপত্তা লঙ্ঘিত হয়নি: ফেইসবুক


গেল সপ্তাহে ফেইসবুক তাদের প্ল্যাটফর্ম বড় হ্যাকিংয়ের লক্ষ্যে পরিণত হয়েছে বলে জানায়। এর মাধ্যমে পরিচয় অজ্ঞাত আক্রমণকারী বা আক্রমণকারীরা সাইটটির ত্রুটি কাজে লাগিয়ে কোটি কোটি ব্যবহারকারীর অ্যাকাউন্টে প্রবেশের সুযোগ পেয়ে গিয়েছে।

এর মাধ্যমে হ্যাকাররা টিন্ডার, এয়ারবিএনবি, স্পটিফাই বা ফেইসবুকের মাধ্যমে লগইন করে ব্যবহার করতে হয় এমন সেবাগুলোর জন্য ব্যবহারকারীদের ‘অ্যাকসেস টোকেন’ও পেয়ে থাকতে পারে বলে স্বীকার করেছিল ফেইসবুক। তবে এ ধরনের কিছু ঘটেনি বলে মঙ্গলবার জানিয়েছে প্রতিষ্ঠানটি, খবর ব্যবসা-বাণিজ্যবিষয়ক মার্কিন প্রকাশনা বিজনেস ইনসাইডার-এর।

মঙ্গলবার এক বিবৃতিতে ফেইসবুক কর্মকর্তা গাই রোজেন বলেন, এই ধরনের কিছু ঘটার কোনো প্রমাণ প্রতিষ্ঠানটি পায়নি। এটি আক্রমণে আক্রান্ত ব্যবহারকারী আর ফেইসবুক লগইন-এর উপর যেসব প্রতিষ্ঠান নির্ভর করে তাদের জন্য আংশিক স্বস্তিদায়ক হবে।

কিন্তু এই আক্রমণের পেছনে কারা ছিল, তাদের উদ্দেশ্য কী ছিল আর ব্যবহারকারীদের কোন কোন ডেটা তারা পেয়েছে তা নিয়ে আর কোনো তথ্য দেয়নি ফেইসবুক। রোজেন বলেন, “এই আক্রমণ হওয়ায় আমরা দুঃখিত– আমরা আরও তথ্য পাওয়ার পর তা নিয়ে মানুষদের জানানো অব্যাহত রাখব।”  

আরও খবর

৫ কোটি ফেইসবুক অ্যাকাউন্টের নিয়ন্ত্রণ বেহাত হওয়ার শঙ্কা
 

সব ফেইসবুক ব্যবহারকারীকে লগ আউট-এর পরামর্শ বিশেষজ্ঞদের
 





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar