ad720-90

ওজন ও ঘুমের সমস্যা দূর করবে জিরা পানি


সময়ের অভাবে যারা ওজন কমাতে মনোযোগ দিতে পারছেন না, তাদের কাজে আসতে পারে জিরা পানি। জিরা পানি তৈরি করা যায় খুব কম সময়ে, আর তা দারুণ কার্যকরী! ওজন কমানোর পাশাপাশি সার্বিক স্বাস্থ্যের উপকারে আসে এই পানীয়টি। আসুন জেনে নেই, জিরার সব গুণাবলি।

পেটের মেদ কমাতে

পেটের মেদ কমানোর জন্য সিদ্ধ সবজির ওপর আদা কুচি, লেবুর রস আর জিরার গুঁড়া ছিটিয়ে দিন এবং রাতের খাবার হিসেবে খান। পেটের মেদ কমানোর এটি একটি সহজ উপায়।

জিরা পানি হজমে সহায়তা করে

জিরা হজম শক্তি বাড়াতে সাহায্য করে। পেটে গ্যাস জমা কমায় ও বদ হজম থেকেও মুক্তিদেয়। এক গ্লাস পানিতে এক চা চামচ জিরা জ্বাল দিতে হবে। তারপর এর রং বাদামী হয়ে আসলে নামিয়ে ফেলতে হবে। ঠান্ডা হয়ে এলে এটি পান করতে হবে। এটি দিনে ৩-৪ বার পান করতে হবে।

ওজন কমাবে জিরা পানি

১ গ্লাস পানির মধ্যে ২ চামচ আস্ত জিরা ভিজিয়ে রাখতে হবে সারা রাত। সকালে সে পানিটি ছেঁকে তার মধ্যে অল্প পরিমাণে লেবুর রস মিশিয়ে খালি পেটে এ পানিটি খেতে হবে। ওজন কমাতে অন্তত তিন সপ্তাহ এ মিশ্রণটি খেতে হবে।

পেট পরিষ্কার করবে

অল্প পরিমাণের আস্ত জিরা ভেজে গুঁড়ো করে নিতে হবে। এরপর ১ গ্লাস পানি, ১ চামচ মধু ও গুঁড়া জিরা এক সাঙ্গে মিশিয়ে প্রতিদিন সকালে খালি পেটে খেতে হবে।

ঘুমের সমস্যা দূর করে

যাদের রাতে ঘুম হয় না, তাদের জন্য জিরাপানি খুব উপকারী।নিয়মিত রাতে ঘুমানোর আগে জিরা পানি খেলে ঘুমের সমস্যা দূর হয়ে যাবে।

 

 





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar