ad720-90

জাকারবার্গকে ফেসবুক থেকে সরানোর দাবী


লাস্টনিউজবিডি,১৮ অক্টোবর,নিউজ ডেস্ক: মার্ক জাকারবার্গকে সিইও’র পদ থেকে সরানোর প্রস্তাব দিয়েছে ফেসবুকে বিনিয়োগকারী প্রধান চারটি মার্কিন পাবলিক ফান্ড কোম্পানি ও সাধারণ বিনিয়োগকারীরা।

ফেসবুকের পরিচালনা পরিষদের কাছে দেয়া প্রস্তাবে তারা বলেন, জাকারবার্গ কোম্পানির সব ক্ষমতা কুক্ষিগত করে রেখেছেন। পাবলিক ফান্ড কোম্পানি রোডস আইল্যান্ডের কোষাধ্যক্ষ বলেন, ‘এই প্রস্তাব ফেসবুকের সমস্যাগুলো বের করে আনবে ও কিভাবে তার সুরক্ষা করা যায় তা দেখাবে। এই পদক্ষেপ বার্ষিক বৈঠকে আমাদের বিষয়টি নিয়ে আলোচনার পথ তৈরি করবে।’ নিউইয়র্কের কোষাধ্যক্ষ স্কট স্ট্রিঞ্জার বলেন, ‘ফেসবুককে এগিয়ে নেয়ার জন্য স্বাধীন চেয়ারম্যান প্রয়োজন।’

সম্প্রতি কেমব্রিজ এনালিটিকা কেলেঙ্কারি ও ৩ কোটি ব্যবহারকারীর তথ্য হাতিয়ে নেয়া নিয়ে বিপাকে রয়েছে ফেসবুক। এদিকে মঙ্গলবার যুক্তরাষ্ট্রের অকল্যান্ডের জেলা আদালতে ছোট বিজ্ঞাপনদাতাদের একটি গোষ্ঠি ফেসবুকের বিরুদ্ধে মামলা করে। তারা অভিযোগ করে, গত ১ বছর ধরে ফেসবুকে গড় বিজ্ঞাপন দেখার অতিরঞ্জিত তথ্য দেখানো হয়েছে।

বিজ্ঞাপনদাতাদের প্রভাবিত করতে বিজ্ঞাপন দেখা সংক্রান্ত তথ্য ৯০০ ভাগ বাড়িয়ে দেখায় কোম্পানিটি। সূত্র-ইন্ডিয়ান এক্সপ্রেস।

লাস্টনিউজবিডি/মারুফ



সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar