ad720-90

এলো ওয়ানপ্লাস ৬টি


নতুন এই স্মার্টফোন নিয়ে আরও আগে থেকেই বাজারে নানা তথ্য পাওয়া যাচ্ছিল, ফাঁস এসব তথ্যের সঙ্গে মিলও খুঁজে পাওয়া গিয়েছে। এই স্মার্টফোনে থাকছে ‘খুবই ছোট নচ, সবচেয়ে উন্নত কিছু ফিচার আর ২০১৮ সালে থাকা ফ্ল্যাগশিপ প্রতিযোগিতার বিপরীতে সাশ্রয়ী মূল্য’- এমনটাই বলা হয়েছে প্রযুক্তি সাইট ভার্জ-এর প্রতিবেদনে। 

ওয়ানপ্লাস ৬টি-তে অ্যান্ড্রয়েড ৯ পাই-এর সমর্থনে অক্সিজেনওএস ব্যবহার করা হয়েছে। এই স্মার্টফোনে রাখা হয়েছে ২৩৪০x১০৮০ (৪০২ পিপিআই) এবং ১৯:৫:৯ অনুপাতের ৬.৪১ ইঞ্চি ওলেড স্ক্রিন। এই প্রথম ওয়ানপ্লাসের কোনো স্মার্টফোনে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট রিডার আনা হয়েছে। এই প্রযুক্তিকে ‘স্ক্রিন আনলক’ নাম দিয়েছে নির্মাতা প্রতিষ্ঠানটি। ওয়ানপ্লাসের দাবি, ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট যাচাইয়ের ক্ষেত্রে এটি সবচেয়ে দ্রুত পারফর্ম করা প্রযুক্তি। 

ওয়ানপ্লাস ৬টি-এর ছোট নচ-এর কথা আলাদা করে তুলে ধরছে প্রতিষ্ঠানটি। সেই সঙ্গে সামনের ‘চিন’ বাজারে এই শ্রেণির অ্যান্ড্রয়েড স্মার্টফোনগুলোর তুলনায় ছোট। আগের ওয়ানপ্লাস ৬-এর তুলনায় নতুন স্মার্টফোনটির ব্যাটারি কিছুটা উন্নত করা হয়েছে, এতে ব্যবহার করা হয়েছে ৩৭০০ এমএএইচ ব্যাটারি।

ছবি- ওয়ানপ্লাস ৬টি

ছবি- ওয়ানপ্লাস ৬টি

৬টি এর পেছনে রাখা হয়েছে ১৬ মেগাপিক্সেল ও ২০ মেগাপিক্সেলের দুটি ক্যামেরা, সামনে রাখা হয়েছে ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা। এতে আনা হয়েছে নতুন নাইটস্কেইপ ফিচার, এর মাধ্যমে কম আলোতে ‘উন্নত ফটোগ্রাফি’ করা যাবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। ওয়ানপ্লাসের আগের স্মার্টফোনগুলোতে এটি একটি সমস্যা ছিল বলে উল্লেখ করা হয়েছে প্রতিবেদনটিতে।

এই প্রথম ওয়ানপ্লাস যুক্তরাষ্ট্রের কোনো টেলিযোগাযোগ অপারেটর-এর মাধ্যমে স্মার্টফোন বিক্রি করতে যাচ্ছে, আর এই অপারেটর হচ্ছে টি-মোবাইল। তবে, ভেরাইজন-এর নেটওয়ার্কেও এই স্মার্টফোন ব্যবহার করা যাবে। মিরর ব্ল্যাক এবং মিডনাইট ব্ল্যাক- এই দুই রঙে আসা স্মার্টফোনটির সাম তিনটি ভাগে ভাগ করা হয়েছে- ৬জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজের ক্ষেত্রে ৫৪৯ ডলার, ৮জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজের ক্ষেত্রে ৫৭৯ ডলার, এবং ৮জিবি র‍্যামের সঙ্গে ২৫৬জিবি স্টোরেজের দাম রাখা হয়েছে ৬২৯ ডলার।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar