ad720-90

আইফোন Xআর-এর উৎপাদন বাড়াচ্ছে না অ্যাপল


আইফোন Xআর-এর উৎপাদন বাড়াতে আরও উৎপাদন সারি যোগ করার কথা ছিল ফক্সকন ও পেগাট্রনের। কিন্তু ডিভাইসটির চাহিদা কম থাকায় আপাতত নতুন সারি যোগ করা বন্ধ রাখার নির্দেশ দিয়েছে অ্যাপল– খবর রয়টার্সের।

এদিকে সোমবার এই খবর প্রকাশের পর অ্যাপলের শেয়ার মূল্য কমেছে প্রায় চার শতাংশ।

সেপ্টেম্বরে আইফোন Xএস ও Xএস ম্যাক্সের সঙ্গে অপেক্ষাকৃত সস্তা আইফোন Xআর উন্মোচন করে অ্যাপল। কয়েকদিন আগেই বাজারে এসেছে নতুন এই ডিভাইসটি। কিন্তু ডিভাইসটিতে গ্রাহকের চাহিদা প্রত্যাশা মতো দেখা যায়নি।

ফক্সকন এবং পেগাট্রন ছাড়াও অল্প পরিমাণে আইফোন উৎপাদন করে উইস্ট্রোন। বাড়তি উৎপাদনের জন্য প্রস্তুত থাকতে বলা হয়েছে এই প্রতিষ্ঠানটিকে। যদিও এই মৌসুমে আইফোন Xআর-এর জন্য কোনো অর্ডার পাচ্ছে না উইস্ট্রোন।

এক সূত্রের বরাত দিয়ে জাপানি দৈনিক নিক্কেইয়ের প্রতিবেদনে বলা হয়, “ফক্সকন-এর পক্ষ থেকে অ্যাপলের Xআর মডেলের জন্য প্রথমে ৬০টি উৎপাদন সারি প্রস্তুত করা হয়, কিন্তু সম্প্রতি এর ৪৫টি ব্যবহার করা হয়, কারণ প্রতিষ্ঠানটির শীর্ষ গ্রাহকের পক্ষ থেকে বলা হয়েছে তাদের এখনই এতো পরিমাণ ফোনের দরকার নেই।”

এ বিষয়ে জানতে রয়টার্সের পক্ষ থেকে ফক্সকন ও পেগাট্রনের সঙ্গে যোগাযোগ করা হলে কোনো প্রতিষ্ঠানই নির্দিষ্ট গ্রাহক বা পণ্য নিয়ে কোনো মন্তব্য করতে রাজি হয়নি।

কয়েক দিন আগেই অ্যাপলের পক্ষ থেকে বলা হয়, ছুটির মৌসুমে ওয়াল স্ট্রিটের ধারণা মতো বিক্রি হবে না প্রতিষ্ঠানটির।

এর আগে ২০১৬ সালেও কিছুটা সস্তা আইফোন এসই বাজারে আনে অ্যাপল। ৩৯৯ মার্কিন ডলারের ওই ডিভাইসটিতেও গ্রাহকের চাহিদা ছিল কম।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar