ad720-90

আলিবাবা’র বিক্রির রেকর্ড ঘণ্টায় ১০ বিলিয়ন ডলার!


মাত্র ৮৫ সেকেন্ডে এক বিলিয়ন, এক ঘণ্টায় ১০ বিলিয়ন এবং একদিনে ৩০ বিলিয়ন ডলার বিক্রি, এমন সব রেকর্ড গড়েছে চীনের দ্রুত বর্ধমান অনলাইন ব্যবসা প্রতিষ্ঠান আলিবাবা। এরই মাধ্যমে একদিনে সর্বোচ্চ বিক্রির রেকর্ড ছাড়িয়ে গেছে চীনের বৃহত্তম ই-কমার্স প্রতিষ্ঠান আলিবাবা। 

 

গতকাল রোববার ‘আলিবাবা’র একটি বিশেষ অফারের দিনে অনলাইনে এমন অবিশ্বাস্য পরিমাণ বেচাবিক্রির নজির সৃষ্টি হয়। আলিবাবার বিক্রয়োৎসবের রেকর্ডের সরাসরি আপডেট পেতে সংবাদকর্মীরা তাই বিগস্ক্রিনের সামনে অপেক্ষা করেছেন। 

২০০৯ সাল থেকে ১১ নভেম্বরকে ‘সিঙ্গেলস ডে’ হিসেবে উদযাপন করছে আলিবাবা। ভোক্তাদের একা থাকার সময়টাকে লক্ষ করে বিশ্ব ভালোবাসা দিবসের উল্টোচিন্তা থেকে এই দিনটিকে উদযাপন শুরু করে আলিবাবা। ২০০৯ সাল থেকে দিনটিকে আলিবাবা ‘সিঙ্গেলস ডে’ উদযাপন করে অবিবাহিতদের জন্য নানারকম ছাড় দিয়ে এই দিনটিকে উদযাপন করে আসছে। ‘ব্ল্যাক ফ্রাইডে’ ও ‘সাইবার মানডে’কে ছাড়িয়ে এখন থেকে এটিই বিশ্বের সবচেয়ে বড় অনলাইন শপিং ইভেন্টে পরিণত হলো।

আলিবাবা গ্রুপের প্রধান নির্বাহী ড্যানিয়েল ঝ্যাং বলেছেন, ‌‘এই বিপুল পরিমাণ খরচ প্রমাণ করছে, ভোক্তারা তাঁদের দৈনন্দিন জীবনমান উন্নয়নের দিকে জোর দিচ্ছে।‌‌’

প্রযুক্তিবিষয়ক প্রতিষ্ঠান শাওমি, অ্যাপল, ডেইসনসহ অন্য সব মিলে এক লাখ আশি হাজার ব্র্যান্ডের পণ্য পাওয়া যায় আলিবাবাতে। গত বছর থেকে আলিবাবা যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের বাজারেও ঢুকে পড়ে। ওই দুটি দেশের ভোক্তাদের জন্য ‘আলি এক্সপ্রেস’ মোবাইল অ্যাপ চালু করেছে, তাতে বিক্রি বেড়েছে কয়েকগুণ।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar