ad720-90

ডিজিটাল মিউজিক তৈরি করার সেরা সাইট


যখন আপনি আপনার পছন্দের যন্ত্রগুলোর সাথে বাড়িতে থাকবেন, তখন একটি চমৎকার রচনা তৈরি করা সহজ।কিন্তু, মিউজিকের অনুপ্রেরণা যে কোন জায়গায় প্রভাব ফেলতে পারেন। তাহলে কি করবেন? 

নিম্নলিখিত ওয়েবসাইটগুলো আপনাকে আপনার ব্রাউজারে ডিজিটাল মিউজিক তৈরি করতে সহায়তা করবে। আপনার যা দরকার তা হল কিছু দক্ষতা (সর্বদা নয়) এবং একটি ইন্টারনেট সংযোগ।

Soundtrap

সাউন্ডট্র্যাপ একটি চমৎকার, ব্যবহারযোগ্য এবং একটি শক্তিশালী DAW (ডিজিটাল অডিও ওয়ার্কস্টেশন) যা আপনার ব্রাউজারে কাজ করে। ব্রাউজার-অ্যাপটি ব্যবহার করার জন্য আপনাকে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে, যা আপনাকে তাদের প্রিমিয়াম ফিচারগুলোর একটি ট্রায়াল দেবে। 

একবার ট্রায়াল মেয়াদ শেষ হয়ে গেলে, আপনাকে একটি নির্দিষ্ট অ্যাকাউন্টে ডাউনগ্রেড করা হবে যার নির্দিষ্ট লিমিট রয়েছে।

এখানে আপনি প্রচুর পরিমাণে যন্ত্র এবং লুপ ব্যবহার করতে পারেন এবং মিউজিক তৈরি করতে পারেন। আপনি MIDI- সামঞ্জস্যপূর্ণ যন্ত্রটি সংযুক্ত করতে পারেন এবং অ্যাপে মিউজিক রেকর্ড করতে পারেন। সাউন্ডট্র্যাপটিতে শেয়ার করা এবং সহযোগিতার ফিচার রয়েছে, যার সাহায্যে আপনি আপনার বন্ধুদের সাথে আপনার বাদ্যযন্ত্রগুলোর প্রজেক্ট শেয়ার করতে পারেন এবং তারা আপনার মিউজিক শুনতে এবং এমনকি ইডিট করতে সক্ষম হবে।

Soundtrap এর ওয়েবসাইট Soundtrap.com

AudioTool

AudioTool একটি চমত্কার মিউজিক প্রোডাকশন সাইট যা সব জায়গায় রয়েছে। এর ইন্টারফেস সর্বদা ব্যবহার করা সহজ, তবে নিয়মিত আপডেটগুলো এটিকে আরও আরও মসৃণ করে রাখে। আপনি অডিওটুলের ভার্চুয়াল মিক্সিং ডেস্ক তৈরি করতে বিভিন্ন ভার্চুয়াল ডিভাইসগুলো যেমন সিন্থেসাইজার, ইক্যুইকার্স, ইফেক্ট প্যাডালস এবং আরও অনেক কিছু কান্নেক্ট করতে পারেন।

এটি শক্তিশালী হিসাবে, অডিওটুলে একটি খাড়া শেখার বক্ররেখা রয়েছে। আপনি যদি শুরু করেন বা মজা করতে চান তবে অডিওটুল আপনার প্রয়োজনের জন্য অতিরিক্ত হতে পারে।

Audiotool এর ওয়েবসাইট Audiotool.com

Soundation

সাউন্ডেশন একটি সহজে ব্যবহারযোগ্য ওয়েবসাইট যেখানে আপনি ডিজিটাল মিউজিক তৈরি করতে পারেন।অন্যান্য ওয়েবসাইটের মতো সাউন্ডেশন আপনাকে আপনার ব্রাউজারে একটি সম্পূর্ণরূপে ডিজিটাল অডিও ওয়ার্কস্টেশন অ্যাক্সেস দেয়। লেআউট হল একটি সিম্পল মাল্টি-ট্র্যাক ইন্টারফেস যা ব্যবহার করা সহজ এবং ভয়ঙ্কর নয়-এমনকি যদি আপনি প্রথমবার মিউজিক তৈরি করেন।একটি সহায়ক নির্দেশনা বেসিস (কার্যক্রম) ব্যাখ্য করে এবং দ্রুত গতিতে আপনি তা পান।

একটি ফ্রি অ্যাকাউন্ট ৭০০ টিরও বেশি লুপ এবং নমুনার সাথে একত্রিত হয়। যদিও কিছু লোকের পক্ষে এটি যথেষ্ট হতে পারে তবে তাদের স্টোর থেকে অতিরিক্ত সাউন্ড প্যাকগুলো কিনার জন্য একটি অপশন রয়েছে। আপনি যদি সাউন্ডেশন ব্যবহার করে উপভোগ করেন তবে আপনি প্রিমিয়াম একাউন্টে আপগ্রেড করতে পারবেন (এক মাসে $6.99, তবে প্রাতিষ্ঠানিক অ্যাকাউন্ট $1.99 শুরু হবে)

Soundation এর ওয়েবসাই Soundation.com

AudioSauna

এমনকি অডিওসাউনা ট্রাই করার আগে আপনাকে সতর্ক করতে হবে যে এটি নতুনদের জন্য ডিজাইন করা হয়নি।বেশিরভাগ সঙ্গীত অ্যাপ্লিকেশনগুলোতে একটি সহজ ড্র্যাগ-এবং-ড্রপ ইন্টারফেস থাকে, তবে অডিওসাউনার একটি কীবোর্ড সিন্থেসাইজার লেআউট রয়েছে যাতে আপনি বিট, যন্ত্র, ইফ্ফেক্টস এবং এমনকি আপনার নিজের মিউজিক যুক্ত করতে পারেন।

যদিও অডিওসাউনা অন্যান্য টুলের সাথে মিলে যায় না যা আমরা ইফ্ফেক্টস বা নমুনার সংখ্যা নিয়ে আলোচনা করি, এটি তার ইফ্ফেক্টস অনন্যতার সাথে এটির জন্য তৈরি করে। আপনি যদি ইন্টারফেসের হ্যাং পান তবে আপনি মিউজিক তৈরি করতে পারেন যা আপনি অন্যান্য টুলসের সাথে সক্ষম হবেন না। এমনকি যদি আপনি এটি ব্যবহার করা কঠিন বা সীমিত মনে করেন তবে আপনি অবশ্যই অন্য যে কোনও মিউজিক তৈরি বা ইডিট করতে অডিওসাউনা ব্যবহার করতে পারেন।

Audiosauna এর ওয়েবসাইট Audiosauna.com

Chrome Music Lab

ক্রোম মিউজিক ল্যাব অনলাইনে মিউজিক শিখতে এবং তৈরি করতে একটি মজার এবং আসক্ত উপায়। ২০১৬ সালে এটি ১২ টি ভিন্ন টুল সহ ঘোষণা করা হয়েছিল এবং এখন এটি ১৩ টি। আপনি ল্যাবের চারপাশে ব্যবহার করতে পারেন এবং ল্যাথ, কোয়ার্ড, অর্পজিওস, সুর, সুরেলা এবং আরও অনেক কিছু সম্পর্কে শিখতে পারেন। তারপর আপনি সেই দক্ষতাকে একত্রিত করতে এবং মিউজিক নির্মাতা তৈরি, সেইভ, এবং ডিজিটাল মিউজিক শেয়ার করতে ব্যবহার করতে পারেন।

আমার আলোচনার অন্যান্য ওয়েবসাইটের বিপরীতে, মিউজিক ল্যাব প্রত্যেকের দ্বারা ব্যবহার করার জন্য ডিজাইন করা হয়েছে। আপনার মিউজিক এবং মিউজিক প্রোডাকশনের দক্ষতাগুলো নির্বিশেষে, আপনি মিউজিক ল্যাবগুলোতে প্রায় বাজানো উপভোগ করতে যাচ্ছেন এবং সম্ভবত প্রক্রিয়াটিতে কিছু জিনিস শিখতেও পারবেন।

Chrome Music Lab এর ওয়েবসাইট musiclab.chromeexperiments.com

BandLab

ব্যান্ডল্যাব অারেকটি ওয়েবসাইট যেখানে আপনি ডিজিটাল মিউজিক তৈরি করতে পারেন। এটি মিউজিক তৈরির প্রক্রিয়াতে দুর্দান্ত নিয়ন্ত্রণ করার সময় অভিজ্ঞতা, মজা করার মধ্যে একটি দুর্দান্ত ভারসাম্য বজায় রাখে।আপনি একটি অ্যাকাউন্ট তৈরি করার পরে, আপনি DAW এ নিয়ে যান যেখানে আপনি মাল্টি-ট্র্যাক ইডিটর ট্র্যাক অ্যাড করে মিউজিক তৈরি করতে পারেন। তারপর আপনি মিউজিক তৈরি করতে প্রতিটি ট্র্যাকে লুপস অ্যাড করতে পারেন। একবার আপনি একটি ট্র্যাক তৈরি করলে, আপনি এটি সেইভ করতে এবং এমনকি এটি প্রকাশ করতে পারেন। এছাড়াও আপনি আপনার গানের “forks” এলাউ করতে পারেন যা আপনার তৈরি করা ব্যবহারকারীদের উপর তৈরি করতে দেয়।

BandLab এর ওয়েবসাইট Bandlab.com

এগুলো মিউজিক তৈরি করার জন্য আমাদের প্রিয় সাইট।তাদের চেক করুন, কিছু মিউজিক তৈরি করুন এবং মজা নিতে ভুলবেন না!





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar