ad720-90

আজ শনিবার থেকে ফের থ্রিজি ও ফোরজি বন্ধের নির্দেশ


নিউজ টাঙ্গাইল ডেস্কঃ ফের সারা দেশে মোবাইল ইন্টারনেটের থ্রিজি ও ফোরজি সেবা বন্ধের নির্দেশ দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

শনিবার দুপুরের পর থেকে আগামীকাল রোববার রাত ১২টা পর্যন্ত এই নেটওয়ার্ক বন্ধ রাখতে দেশের সব মোবাইল ফোন অপারেটরকে নির্দেশ দেওয়া হয়েছে।

নাম-পরিচয় প্রকাশে অনিচ্ছুক একটি মোবাইল ফোন অপারেটরের শীর্ষ কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, বিটিআরসির নির্দেশ পেয়ে আমরা থ্রিজি ও ফোরজি বন্ধের প্রক্রিয়া শুরু করেছি।

এই নির্দেশনার ফলে টু জি ইন্টারনেট সেবা চালু সেবা থাকবে। এই ইন্টারনেটে টেক্সট পাঠানো ও গ্রহণ করা গেলেও ছবি ও ভিডিও পাঠানো সম্ভব হবে না। ফলে ইন্টারনেটের গতি কমে যাওয়ার কারণে সামাজিক যোগযোগ মাধ্যমগুলো ব্যবহার করা কষ্টকর হয়ে যাবে।

প্রসঙ্গত, এর আগে গত বৃহস্পতিবার রাত ১০টা থেকে গতকাল শুক্রবার সকাল ৮টা পর্যন্ত দেশের সব মোবাইল ফোনে থ্রিজি ও ফোরজি নেটওয়ার্ক বন্ধ রাখা হয়েছিল।

এদিকে এক নির্দেশনায় শুক্রবার থেকে সব ধরনের মোবাইল ফিন্যান্সিয়াল সেবা কাল বন্ধ রাখার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। রবিবার বিকেল ৫টা পর্যন্ত এ সেবা বন্ধ থাকবে। ফলে ব্যাংকের পাশাপাশি বিকাশ, রকেট, ইউক্যাশ, এম ক্যাশ, শিওর ক্যাশের মতো সেবা বন্ধ থাকছে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar