ad720-90

চট্টগ্রাম হবে আইটি সিটি: শিক্ষা উপমন্ত্রী


শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, চট্টগ্রামে আইটি খাতের প্রসারের জন্য সরকার উদ্যোগী হয়েছে। আইটি পার্ক, ভিলেজ হচ্ছে। আশা করি আইটি সিটি হবে চট্টগ্রাম। শনিবার দুপুরে আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে ৩ দিনব্যাপী দ্বিতীয় চিটাগং আইটি ফেয়ার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত মন্তব্য করেন।

উপমন্ত্রী বলেন, চট্টগ্রামের ব্যবসায়ীরা তথ্যপ্রযুক্তির দিক দিয়ে অনেকটায় পিছিয়ে রয়েছেন। তারা পারিবারিক ঐতিহ্যের ভিত্তিতে ব্যবসা করেন। কিন্তু এটাকে যে প্রযুক্তির মাধ্যমে আরও উন্নত করা যায় সেটি উনারা বুঝতে পারেনা। সময় এসেছে, সচেতন হতে হবে। তথ্যপ্রযুক্তি খাতে এগিয়ে আসতে হবে।

প্রধান অতিথি বলেন, চট্টগ্রামে আইসিটি সেক্টরে অনেক তরুণ উদ্যোক্তা আছেন, উনাদেরকে নিয়ে চেম্বারে বসতে হবে। তারপরে ওদেরকে কীভাবে বিনিয়োগ করা যায় সেটা আপনাদেরকে বিবেচনায় রাখতে হবে। শিক্ষা উপমন্ত্রী বর্তমান সরকারের সুদূরপ্রসারী সুনির্দিষ্ট পরিকল্পনার কারণে সরকারি কাজে প্রযুক্তির ব্যবহারে বৈপ্লবিক পরিবর্তন সাধিত হয়েছে জানিয়ে এ খাতে বিনিয়োগকারী ও পেশাজীবিদের মধ্যে পারস্পরিক যোগাযোগ বৃদ্ধির উপর গুরুত্বারোপ করেন।

চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিওর সভাপতি মাহবুবুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে চট্টগ্রাম চেম্বারের সহ সভাপতি জামাল আহমেদ, সোসাইটি অব চিটাগাং আইটি প্রফেশনালসের সভাপতি আব্দুলল্লাহ ফরিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, তথ্যপ্রযুক্তির ছোঁয়া মানুষের দোঁড় গোড়ায় পৌঁছাতে হলে আইসিটি, আইটি মেলার বিকল্প নেই। শিক্ষার্থীদেরকে তথ্যপ্রযুক্তির ব্যবহারে উৎসাহিত করতে হবে। সব জায়গায় আইসিটি পণ্য ব্যবহারে উদ্বুদ্ধ করতে হবে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar