ad720-90

ফোল্ডএবল স্মার্টফোনে ‘নেই’ এলজি


ধারণা করা হচ্ছে, চলতি বছর ফোল্ডএবল স্মার্টফোন উন্মোচন করবে স্যামসাং, হুয়াওয়ে এবং শিয়াওমিসহ আরও অনেক প্রতিষ্ঠান। এর আগে বেশ কিছু প্রতিবেদনে এলজি’র ফোল্ডএবল স্মার্টফোন নিয়েও গুজব শোনা গেছে। এবার ফোল্ডএবল স্মার্টফোন না বানানোর কথা নিশ্চিত করেছে এলজি নিজেই।

সম্প্রতি মোড়ানো যাবে এমন পর্দার টিভি উন্মোচন করেছে কোরিয়ান প্রতিষ্ঠানটি। কিন্তু এবার এই প্রতিষ্ঠানটিই বলছে ফোল্ডিং ফোন আনার জন্য ‘সময়টা অনেক আগেই’ হয়ে যাচ্ছে– খবর প্রযুক্তি সাইট ভার্জের।

এলজি ইলেকট্রনিকস মোবাইল অ্যান্ড টিভি প্রধান ব্রায়ান কৌন সিউলে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বলেন, “জানুয়ারিতে কনজিউমার ইলেকট্রনিকস শো-তে মোড়ানো যাবে এমন টিভি আনবে এলজি। এটি একটি উন্নত প্রযুক্তি ফোল্ডএবল প্রযুক্তির চেয়ে এক ধাপ এগিয়ে। ৫জি স্মার্টফন উন্মোচনের সময় আমরা ফোল্ডএবল স্মার্টফোন আনার বিষয়টি পর্যালোচনা করেছি কিছু সেটি উৎপাদন না করার সিদ্ধান্ত নিয়েছি।”

বিবৃতি থেকে এটি নিশ্চিত হওয়া যায়নি যে, এলজি কখনোই ফোল্ডএবল স্মার্টফোন উন্মোচন করবে না, নাকি চাহিদা না থাকায় এখন সেটির জন্য প্রস্তুত নয় তারা।

ভার্জকে এলজি’র এক মুখপাত্র বলেন, “আমি যেটা বলতে পারি যে, আমরা এ ধরনের ডিভাইসের জন্য অনেক বছর ধরে পরিকল্পনা করছি।”

ইতোমধ্যেই ফোল্ডএবল স্মার্টফোন নিয়ে এলজি’র কিছু পেটেন্টও সামনে এসেছে। কিন্তু ফোল্ডএবল স্মার্টফোন আনার আগে প্রথাগত ডিভাইসেই নজর বাড়াতে হবে প্রতিষ্ঠানটিকে। স্মার্টফোন বাজারে খুব বেশি সুবিধাজনক অবস্থানে নেই প্রতিষ্ঠানটি।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar