ad720-90

বাজারে আসছে নকিয়ার ছয় ক্যামেরার স্মার্টফোন


বাজারে আসছে নকিয়ার ছয় ক্যামেরার স্মার্টফোন। আগামী মার্চেই তারা নকিয়া৯ পিওর ভিউ মডেলের স্মার্টফোনটি বাজারজাত শুরু করবে।

ফোনটিতে ৫টি রিয়ার ক্যামেরাসহ মোট ৬টি উচ্চমানের ক্যামেরা ব্যবহার করা হয়েছে। বর্তমানে বেশিরভাগ স্মার্টফোন ব্যবহারকারীদেরই মূল চাহিদা হলো ভাল ক্যামেরা, বেশি র্যাম ও অথিক ব্যাটারি ব্যাকআপ। আর এই তিন চাহিদাই পূরণ করবে নকিয়ার এই স্মার্টফোনটি।

যা থাকছে নকিয়া৯ পিওর ভিউ স্মার্টফোনটিতে

ডুয়াল সিমের এই স্মার্টফোনটিতে রয়েছে আধুনিক অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ৯.০ পাই। এছাড়াও সেটটিতে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসসেট, ৬ জিবি র্যাম ও ১২৮ বিজি স্টোরেজ। সেটটিতে ৫.৯৯ ইঞ্জি সাইজের ডিসপ্লে ব্যবহার করা হয়েছে যার রেজুলেশন ক্যাপাসিটি ২জিকে। ডিসপ্লেটির ক্যাটাগরি হলো – অ্যামোলেড। ডিসপ্লের উপর রয়েছে ছোট নচ।

স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে ১২ মেগাপিক্সেলের পাঁচটি রিয়ার ক্যামেরা। উচ্চমানের ছবি তোলার জন্য এই ক্যামেরায় যুক্ত করা হয়েছে আর্টিফিশিয়াল ইন্টিলিজেনন্স। এ ছাড়াও ফোনের রিয়ার ক্যামেরায় রয়েছে এইচডিআর সাপোর্ট। দুর্দান্ত সেলফি তোলার জন্য রয়েছে ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এ ছাড়াও এর ডিসপ্লের নিচেই থাকছে ফিঙ্গার প্রিন্ট আনলক ফিচার।

কানেক্টিভিটির জন্য রয়েছে ব্লুটুথ ৫.০ এটুডিপি, এলই, ওয়াই-ফাই ৮০২.১১ /এ/বি/জি/এন/ এসি, ইউএসবি ৩.১ ও টাইপ সি চার্জার পোর্ট এবং একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক। সেটটিতে আরো রয়েছে ৩,৩২০ আমএআইচ উচ্চ ক্ষমতা সম্পন্ন নন রিমুভেবল ব্যাটারি। স্মার্টফোনটির দাম হতে পারে ৬৯৯ ডলার ।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar