ad720-90

‘দেশের উদ্যোক্তাদের জন্য বৈশ্বিক প্ল্যাটফর্ম জরুরি’


উদ্যোক্তাদের নিয়ে আলোচনা অনুষ্ঠান। ছবি: সংগৃহীততথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ বলেছেন, দেশের তরুণ উদ্যোক্তাদের বৈশ্বিক মঞ্চে তুলে ধরতে বৈশ্বিক প্ল্যাটফর্ম থাকা জরুরি। এ জন্য দেশের স্টার্টআপ বা উদ্যোগগুলোকে অন্য দেশের উদ্যোগের সঙ্গে কাজের সুযোগ করে দিতে হবে। এতে অভিজ্ঞতা বিনিময়ের পাশাপাশি তথ্যপ্রযুক্তি ব্যবসার গতিবিধি সম্পর্কে দেশের উদ্যোক্তারা জানার সুযোগ পাবেন।

দেশের তরুণ উদ্যোক্তাদের পরামর্শ, প্রশিক্ষণ ও তথ্যপ্রযুক্তি ব্যবসার বৈশ্বিক গতিধারা নিয়ে সম্প্রতি আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারে আলোচনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

আলোচনা অনুষ্ঠানে অংশ নেন যুক্তরাষ্ট্রভিত্তিক গ্লোবাল এন্ট্রাপ্রেনিউর নেটওয়ার্কের নির্বাহী পরিচালক সুসান আমাল, বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক (সচিব) হোসনে আরা বেগম প্রমুখ।

অনুষ্ঠানে আন্তর্জাতিক প্ল্যাটফর্মে স্টার্টআপদের প্রতিষ্ঠিত হওয়ার পথে বিভিন্ন চ্যালেঞ্জ, বিভিন্ন মার্কেট প্লেসে কাজ করার ক্ষেত্রে বাধা এবং বিদেশি বিনিয়োগ ও তহবিল পাওয়ার বিভিন্ন দিক নিয়ে আলোচনা হয়।

সুসান আমাল বলেন, মেন্টরিং ও সঠিক নির্দেশনার অভাবে ৮০ শতাংশ স্টার্টআপ দাঁড়াতে পারে না। সঠিক দিকনির্দেশনা পেলে স্টার্টআপদের মাধ্যমেই অনেক বড় কোম্পানি প্রতিষ্ঠা করা সম্ভব।

গ্লোবাল এন্ট্রাপ্রেনিউর নেটওয়ার্ক বিশ্বের প্রায় ১৭০টি দেশের সঙ্গে কাজ করে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar