ad720-90

কোটি ছড়ালো হুয়াওয়ে’র মেইট ২০


এক বিবৃতিতে হুয়াওয়ে কনজিউমার বিজনেস গ্রুপ-এর হ্যান্ডসেট ব্যবসা বিভাগের প্রেসিডেন্ট কেভিন হো বলেন, “আমাদের মূল লক্ষ্য হলো স্মার্ট ডিভাইস খাতের রূপান্তরে নেতৃত্ব দেওয়া এবং সব পরিস্থিতিতে গ্রাহকদের অনুপ্রেরণাদায়ক, বুদ্ধিদীপ্ত অভিজ্ঞতা দেওয়া।”

ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস-এর প্রতিবেদনে বলা হয়, বিশ্বের প্রথম ৫জি সমর্থক সাত ন্যানোমিটার প্রযুক্তির কিরিন ৯৮০ চিপের স্মার্টফোন হলো মেইট ২০ সিরিজ। সাত ন্যানোমিটার প্রসেসরের সঙ্গে এতে রয়েছে কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তি।

স্মার্টফোন ব্যবসায় সাফল্যের পরও সম্প্রতি কিছু সমস্যায় পড়তে হয়েছে প্রতিষ্ঠানটিকে। ফেব্রুয়ারি মাসে মার্কিনীদেরকে হুয়াওয়ে স্মার্টফোন না কেনার পরামর্শ দেয় দেশটির গোয়েন্দা সংস্থা। হুয়াওয়ে পণ্যের মাধ্যমে চীন সরকার গুপ্তচরবৃত্তি করছে এমন শঙ্কায় ওই পদক্ষেপ নেয় যুক্তরাষ্ট্র। আগের বছর জানুয়ারি মাসে হুয়াওয়ে মেইট ১০ প্রো বিক্রির চুক্তি বাতিল করে এটিঅ্যান্ডটি। পরবর্তীতে একই পথে হেঁটেছে ভেরাইজনও।

বাধার মুখেও আগের বছর স্মার্টফোন বিক্রিতে রেকর্ড গড়েছে চীনা প্রতিষ্ঠানটি। ২০১৮ সালে প্রতিষ্ঠানের স্মার্টফোন সরবরাহ হয়েছে ২০ কোটির বেশি।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar