ad720-90

কুমিল্লায় শুরু হচ্ছে বিসিএস ডিজিটাল এক্সপো


প্রদর্শনীর কেন্দ্রীয় সমন্বয়কারী এবং বিসিএস মহাসচিব মোশারফ হোসেন সুমন ১৭ এপ্রিল এক সংবাদ সম্মেলনে জানান, প্রদর্শনীর উদ্বোধন করবেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে থাকবেন কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র মো. মনিরুল হক সাক্কু, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের অধ্যক্ষ রতন কুমার সাহা এবং বিসিএস এর সভাপতি মো. শাহিদ-উল-মুনীর। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বিসিএসের কুমিল্লা শাখার চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন বুলবুল।

প্রদর্শনীর আহ্বায়ক মোয়াজ্জেম হোসেন বুলবুল বলেন, প্রায় ৩০ হাজার বর্গফুটজুড়ে ৮টা পণ্য প্রদর্শনী কেন্দ্র, ৩২ টি স্টল এবং ৫টি প্যাভেলিয়ন থাকছে।

প্রদর্শনী চলাকালে ২টি সেমিনার অনুষ্ঠিত হবে।

২১ এপ্রিল বেলা ১১ টায় ‘অপরটুনিটিস অ্যান্ড চ্যালেঞ্জেস অব ফ্রিল্যান্সিং অ্যান্ড আউটসোর্সিং’ এবং ২২ এপ্রিল একই সময়ে ‘আইসিটি বেজড ক্যারিয়ার ফর আইটি অ্যান্ড নন আইটি প্রফেশনালস’  শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হবে। সেমিনার সকলের জন্য উন্মুক্ত থাকবে।

মেলায় বিশেষ আকর্ষণ হিসেবে থাকছে রোবট প্রদর্শনী। প্রদর্শনীতে দর্শনার্থীরা রোবটের সঙ্গে কথোপকথনের সুযোগ পাবেন। শুক্রবার বিকেল সাড়ে তিনটায় শিশুদের জন্য চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। রয়েছে গেমিং কনটেস্টও। কুইজ কনটেস্টে অংশ নিতে পারবেন যে কেউ। সেলফি কনটেস্টে অংশ নিয়েও দর্শনার্থীরা পুরস্কার জিতে নিতে পারবেন। মেলায় ওয়াই ফাই-এর মাধ্যমে ইন্টারনেট ফ্রি ব্যবহারের সুযোগ থাকছে দর্শনার্থীদের।

প্রদর্শনীতে প্রবেশ মূল্য ১০ টাকা। স্কুল শিক্ষার্থী ও সাংবাদিকদের পরিচয়পত্র দেখানো সাপেক্ষে বিনামূল্যে প্রবেশের ব্যবস্থা থাকবে। প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত দর্শনার্থীরা প্রদর্শনীতে প্রবেশ করতে পারবেন।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar