ad720-90

দেশের মানুষ নতুন জীবনে অভ্যস্ত হয়ে উঠছে: মোস্তাফা জব্বার


ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার। ছবি: সংগৃহীত।ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, দেশে তথ্যপ্রযুক্তির অভাবনীয় অগ্রগতির ফলে শোরুমভিত্তিক প্রচলিত ব্যবসা ক্রমান্বয়ে বিলীন হয়ে যাবে। ব্যবসা বলতেই মানুষকে বুঝতে হবে ডিজিটাল কমার্স। এটাই ডিজিটাল বাংলাদেশের সুফল। ধীরে ধীরে দেশের মানুষ নতুন জীবনে অভ্যস্ত হয়ে উঠছে।

গতকাল মঙ্গলবার রাজধানীর তেজগাঁওয়ে ই-কমার্স সাইট ‘দারাজের পণ্য বাছাই কেন্দ্রের’ উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এসব কথা বলেন।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী বলেন, দেশের মানুষ যথাযথ শিক্ষা পেলে অসম্ভবকে সম্ভব করতে পারে। প্রযুক্তির নতুন সংযোজন বিগডেটা, রোবোটিকস, আইওটি কিংবা ব্লকচেইন—আজকের দুনিয়ায় সবই দরকার। প্রয়োজনে প্রযুক্তিকে যেভাবে ব্যবহার করা দরকার, সেভাবেই প্রযুক্তিকে ব্যবহার করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্ব দেশের মানুষের জীবনমানে যুগান্তকারী পরিবর্তন এনেছে। দেশে প্রতিদিন ১ হাজার ২৪ কোটি টাকা মোবাইল ফোনে লেনদেন হচ্ছে। এসব লেনদেনে এক টুকরো কাগজেরও প্রয়োজন হয় না। প্রচলিত জীবন থেকে নতুন জীবনে অভ্যস্ত হয়ে উঠছে মানুষ।

অনুষ্ঠানে ডাক অধিদপ্তরের মহাপরিচালক এস এস ভদ্র, দারাজের প্রধান নির্বাহী কর্মকর্তা রিয়ারকে মিক্কেলসেন ও জোনাথন ডোয়ার এবং দারাজ বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক মোস্তাহিদুল হক বক্তব্য দেন।

এর আগে মন্ত্রী ঢাকার কারওয়ান বাজারে আইসিটি পার্কে সিসটেক স্মার্ট অফিস উদ্বোধন করেন। সেখানে বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবির এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের সাবেক সভাপতি আবদুল্লাহ এইচ কাফি উপস্থিত ছিলেন।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar