ad720-90

নবীন ই-কমার্স উদ্যোক্তাদের প্রশিক্ষণ দিচ্ছে ই-ক্যাব


নবীন উদ্যোক্তাদের নিয়ে ই–ক্যাবের আয়োজন।নবীন উদ্যোক্তাদের ই-কমার্স ব্যবসা পরিচালনায় প্রাথমিক প্রশিক্ষণ দিচ্ছে ই-কমার্স ব্যবসায়ীদের সংগঠন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব)। ‘ই-বাণিজ্য করব, নিজে ব্যবসা গড়ব’ স্লোগান নিয়ে এবার ১৭,১৮ ও ১৯ তম ব্যাচের নির্বাচিত ৭৫ জন উদ্যোক্তাকে প্রশিক্ষণ দেওয়া শুরু করেছে সংগঠনটি।

রাজধানীর সিরডাপ মিলনায়তনে গতকাল শনিবার সকালে প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন করা হয়। বাণিজ্য মন্ত্রণালয়ের বিশ্ব বাণিজ্য সংস্থা (ডব্লিউটিও) সেলের মহাপরিচালক মো. কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মো. মফিজুল ইসলাম। বিশেষ অতিথির বক্তৃতা করেন ই-ক্যাবের সভাপতি শমী কায়সার।

এ সময় প্রশিক্ষণ কর্মসূচির নানা দিক তুলে ধরেন ই-বাণিজ্য করব, নিজে ব্যবসা গড়ব প্রকল্পের পরিচালক মো. হাফিজুর রহমান। তিনি জানান, ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলতে সরকার গৃহীত পদক্ষেপ বাস্তবায়নের জন্য তরুণ উদ্যোক্তাদের মেধা ও প্রাণশক্তিকে কাজে লাগিয়ে চতুর্থ শিল্পবিপ্লবে এগিয়ে থাকতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। এটি সরকারের মেধাভিত্তিক কর্মসংস্থান গড়ে তোলার একটি প্রয়াস। সেই প্রয়াস বাস্তবায়নে ইতিমধ্যে ৪০০ উদ্যোক্তাকে প্রশিক্ষণ দিয়েছে ই-ক্যাব।

উদ্বোধনী অনুষ্ঠানে মো. মফিজুল ইসলাম বলেন, ‘এখন ব্যবসায়িক সংস্কৃতি পাল্টাচ্ছে। এ কারণেই বাণিজ্য মন্ত্রণালয়, ই-ক্যাবসহ সরকারের সংশ্লিষ্ট সবাইকে নিয়ে একটি মার্কেটপ্লেস গড়ে তুলছি।’

অনুষ্ঠানে সরকারের পৃষ্ঠপোষকতায় ই-ক্যাব কীভাবে তরুণ উদ্যোক্তাদের মধ্যে দক্ষতা ও বাণিজ্য কৌশলকে ছড়িয়ে দিচ্ছে, সে বিষয়টি তুলে ধরেন সংগঠনের সাধারণ সম্পাদক মো. আব্দুল ওয়াহেদ। আলোচনা করেন ই-ক্যাবের কার্য প্রক্রিয়া নিয়ে। তিনি জানান, বাংলাদেশ সরকারের বাণিজ্য মন্ত্রণালয়ের অধীনে বিজনেস প্রমোশন কাউন্সিলের সার্বিক তত্ত্বাবধানে এই প্রশিক্ষণ পরিচালনা করছে ই-ক্যাব। বিজ্ঞপ্তি





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar