ad720-90

উখিয়া-টেকনাফে রাতে ইন্টারনেট বন্ধ


লাস্টনিউজবিডি, ৩ সেপ্টেম্বর: কক্সবাজারের টেকনাফ ও উখিয়া এলাকায় অনির্দিষ্টকালের জন্য সিম বিক্রিতে নিষেধাজ্ঞা জারি হচ্ছে। একই সঙ্গে রোহিঙ্গাদের মোবাইল ফোন ব্যবহার সীমিত করা লক্ষ্যে শরণার্থী ক্যাম্প এলাকায় প্রতি রাতে থ্রিজি-ফোরজি নেটওয়ার্কও বন্ধ করা হচ্ছে।

শরণার্থী ক্যাম্প এলাকায় প্রতিদিন বিকেল ৫টা থেকে ভোর ৬টা পর্যন্ত টানা ১৩ ঘণ্টা থ্রি জি, ফোর জি সেবা বন্ধ থাকবে। মঙ্গলবার অপারেটরদের এমন নির্দেশনা দিয়েছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি। এর ফলে ওই সময়ে শরণার্থী ক্যাম্প এলাকায় টু জি সেবা চালু থাকায় ভয়েস কল করা গেলেও ইন্টারনেট ব্যবহার করা যাবে না। তবে ভোর ৬টা থেকে বিকাল ৫টা পর্যন্ত মোবাইলে ইন্টারনেটসহ সব ধরনের সেবা পাবেন ওই এলাকার বাসিন্দারা।

আরও পড়ুন: লাইক গোনা বন্ধ হচ্ছে ফেসবুকে

রোহিঙ্গারা যাতে মোবাইল ফোনের সুবিধা না পায়, তা সাত দিনের মধ্যে নিশ্চিত করতে বাংলাদেশের সব মোবাইল অপারেটরকে ‘জরুরি’ নির্দেশনা দেওয়ার একদিন পরই টেলিযোগাযোগ সেবা সীমিত করার নির্দেশনা দেওয়া হল।

বিটিআরসি চেয়ারম্যান জহুরুল হক জানান, আজ (মঙ্গলবার) এ সংক্রান্ত একটি নির্দেশনা অপারেটরদের পাঠানো হয়েছে এবং তারা তা কার্যকর করছে।

রোহিঙ্গা শরণার্থী শিবিরগুলোতে এখন ১১ লাখের বেশি মিয়ানমারের নাগরিক শরণার্থী হিসেবে রয়েছে। সেখানে বসবাসরত বাংলাদেশির সংখ্যা তার এক-তৃতীয়াংশ বলে সরকারি কর্মকর্তারা বলে আসছেন।

লাস্টনিউজবিডি/নিরব

সর্বশেষ সংবাদ



সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar