ad720-90

কেনাকাটা ও অর্থ লেনদেনের নতুন অ্যাপ ডি মানির যাত্রা শুরু


অনলাইনে কেনাকাটা ও অর্থ লেনদেনের সুবিধা নিয়ে এল ডি মানি অ্যাপ। ছবি: প্রথম আলোঅনলাইনে কেনাকাটা এবং অর্থ লেনদেনের সুবিধা নিয়ে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করল ডি মানি অ্যাপ। আজ সোমবার রাজধানীর ওয়েস্টিন হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে নিজেদের বাণিজ্যিক কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করেছে ডি মানি বাংলাদেশ লিমিটেড (ডিএমবিএল)।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডিএমবিএলের চেয়ারম্যান ও স্কয়ার গ্রুপের পরিচালক অঞ্জন চৌধুরী, বাংলাদেশ ব্যাংকের পেমেন্ট সেবা বিভাগের মহাব্যবস্থাপক মো. মেজবাউল হক, ডিএমবিএলের ভাইস চেয়ারম্যান ও প্রধান নির্বাহী সোনিয়া বশির কবির এবং প্রতিষ্ঠানটির সহপ্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক আরেফ আর বশিরসহ ডি মানির মিডিয়া ও ব্যবসায়িক অংশীদারেরা।

এ বছরের জানুয়ারি মাসে বাংলাদেশ ব্যাংক থেকে পেমেন্ট সার্ভিস প্রোভাইডার (পিএসপি) লাইসেন্স লাভ করে ডিএমবিএল।

ব্যবহারকারীর শুধু ডিজিটাল পেমেন্টের প্রয়োজনীয়তাই নয়, পাশাপাশি তাঁদের সর্বাধুনিক লাইফস্টাইল ও আর্থিক নানা সেবা দেওয়া হবে বলে জানিয়েছে ডিএমবিএল।

অনুষ্ঠানে বলা হয়, ব্যবহারকারীরা সহজেই তাঁদের স্মার্টফোনে ডি মানি অ্যাকাউন্ট খুলে এর সঙ্গে নিজেদের ব্যাংক অ্যাকাউন্ট যুক্ত করতে পারবেন। ব্যবহারকারীরা যেকোনো ডেবিট ও ক্রেডিট কার্ড থেকে ডি মানি অ্যাকাউন্টে টাকা নিয়ে নিতে পারবেন। টাকা পাঠানো ও গ্রহণ করা ছাড়াও ডি মানি অ্যাপে টপ-আপ, বিল পরিশোধ, টিকিটিং, ফুড, বিমাসহ নানা ধরনের লাইফস্টাইল সেবা রয়েছে। এ ছাড়া ব্যবহারকারীদের প্রতিদিনের প্রয়োজন মেটাতে অন-ডিমান্ড এবং ডে-টু-ডে সেবা রয়েছে।

কিউআর কোড এবং অনলাইন গেটওয়ের মাধ্যমে ডি মানি ব্যবহারকারীরা বিভিন্ন টাচ পয়েন্টে পেমেন্ট পরিশোধ করতে পারবেন। বর্তমানে আড়াই হাজারের বেশি অফলাইন এবং অনলাইন স্টোর ডি মানির পেমেন্ট গ্রহণ করছে। ডি মানির রিটেইল কিউআর কোড ইএমভিসিও সমর্থনযোগ্য এবং শীর্ষস্থানীয় পেমেন্ট নেটওয়ার্ক ভিসা ও ইউনিয়ন পের সঙ্গে সংযুক্ত। ওয়ান ব্যাংক, ট্রাস্ট ব্যাংক এবং আল-আরাফাহ ইসলামী ব্যাংকের গ্রাহকেরা ডি মানির কিউআর অ্যালায়েন্সের অংশ হতে পারবেন। ২০২০ সালের মধ্যে এর কিউআর পেমেন্ট এক লাখে নিয়ে যাওয়ার পরিকল্পনা ডি মানির রয়েছে বলে জানানো হয় অনুষ্ঠানে।

অ্যাপ স্টোর এবং গুগল প্লে স্টোর দুই জায়গা থেকেই ডি মানি ডাউনলোড করা যাবে।

আরেফ আর বশির বলেন, ডিজিটাল ক্ষেত্রে যা যা করতে চান, তা ডি মানিতে করা যাবে। ডিজিটাল লাইফস্টাইলের কথা ভেবে ডি মানি সেবা চালু করা হলো।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar