ad720-90

মাইক্রোসফট অফিস ২০১৬ কিভাবে প্রোডাক্ট কি ছাড়া অ্যাক্টিভ করবেন ( MS office 2016 Activator )


আসসালামু আলাইকুম,

আমরা অনেকেই মাইক্রোসফট অফিস সাথে পরিচিত এছাড়াও যারা নতুন কম্পিউটার ব্যবহার শিখছি তারা এর সাথে পরিচিত এবং যারা পূর্বের ব্যবহারকারী আছেন । আমরা জানি মাইক্রোসফট অফিস সহ বিভিন্ন সফটওয়্যার কিনে ব্যবহার করতে হয় আর যখন নতুন কেউ মাইক্রোসফট অফিস শিখতে শুরু করছে তারা কিছু দিন মাইক্রোসফট অফিস ইন্সটল করার কিছু দিন পর প্রোডাক্ট কী ( Product Key ) চায় ।

কারণ এটি একটি পেইড সফটওয়্যার যা আপনাকে কিছু দিন ট্রায়াল হিসাবে ব্যবহার করতে দিয়েছে ট্রায়াল শেষ এখন কিনে ব্যবহার করতে হবে । এই জায়গা অনেকে নতুন যারা কেবল মাত্র কম্পিউটার শিখছেন এবং মাইক্রোসফট অসিফ এর কাজ শিখছেন তারা বাধা পান । চিন্তায় পড়ে যায় কোথায় প্রোডাক্ট কি পাব কেমনে কিনব বা যারা এসব জানেন কিন্তু মাইক্রোসফট অফিস ২০১৬ এর ভালো অ্যাক্টিভিটর খুঁজে পাচ্ছেন তাদের জন্য এই পোস্ট ।

যখন আপনার মাইক্রোসফট অফিস ২০১৬ এর ট্রায়াল শেষ হয়ে যাবে তখন এই রকম একটি মেসেজ দিবে । যতক্ষণ পর্যন্ত না প্রোডাক্ট কী দিয়ে অ্যাক্টিভ করছেন –

মাইক্রোসফট অফিস ২০১৬ অ্যাক্টিভ

মাইক্রোসফট অফিস ২০১৬ অ্যাকিটিভিশন ( MS office 2016 activation )

তো কোন প্রোডাক্ট কী ছাড়া আমাদের মাইক্রোসফট অফিস অ্যাক্টিভ করতে হলে একটি সফটওয়্যার প্রয়োজন পরবে এই সব সফটওয়্যার কে অ্যাক্টিভিটর ও বলে । তো আমি যেই সফটওয়্যার টি দিয়ে দেখাব তার নাম KMS Loader এটি দিয়ে চাইলে আপনি Windows 10 ও অ্যাক্টিভ করতে পারবেন ।

Download MS Office 16

Download Activator

১। প্রথমে আপনার কম্পিউটারে যদি কোন এন্টিভাইরাস সফটওয়্যার ইন্সটল থাকে সেটিকে কিছুক্ষণ এর জন্য অফ করে দিন । আর যদি আপনার উইন্ডোজ ১০ হয়ে থাকে তাহলে Windows Defender টি অফ করে রাখেন ।

কারণ এই সব সফটওয়্যার কে অপারেটিং ভাইরাস হিসাবে ধরে এবং ডিলিট করে দেয় তাই এন্টিভাইরাস অফ করা দরকার ।

২। তারপর উপরের লিংক থেকে সফটওয়্যার টি ডাউনলোড করার পর আনজিপ করুন ।

৩। এখন আনজিপ ফোল্ডারের ভেতরে দেখুন KMSAutoNet.exe সফটওয়্যাটি আছে এটি ওপেন করুন এবং কি Active করতে চান সিলেক্ট করুন । আমি আপনি যেহেতু Microsoft office 2016 অ্যাক্টিভ করব তাই Activate Office সিলেক্ট করলাম ।

৪। এখন কিছুক্ষন অপেক্ষা করুন তারপর দেখুন Complete লেখা উঠেছে তার মানে Active করা হয়ে গেছে ।

৫। স্ক্রিনশট টি ভালো করে দেখুন আর প্রোডাক্ট কী ( Product Key ) চাচ্ছে না ।

মাইক্রোসফট অফিস ২০১৬ অ্যাক্টিভ

আশা করি বুঝতে পেরেছেন আর যদি এটি করতে নিয়ে সমস্যা হয় বা এখনো বুঝতে পারেন নাই তাদের জন্য ভিডিও টিউটোরিয়াল তৈরি করেছি দেখুন ।

Microsoft Office 2016 Full Download & Activation Video Link

তাহলে ভালো থাকুন সুস্থ থাকুন আর ট্রিকবিডির সাথেই থাকুন।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar