ad720-90

মাইক্রোসফটের শীর্ষ নির্বাহীদের বেতন


মার্কিন সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে মাইক্রোসফটের দেয়া চলতি বছরের নথিপত্র থেকে প্রযুক্তি জায়ান্ট কোম্পানীটির শীর্ষ বেতনধারী নির্বাহীদের প্রাপ্ত বেতন-বোনাস সম্পর্কে তথ্য জানা গেছে। মাইক্রোসফটের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সত্য নাদেলাসহ পাঁচ শীর্ষ কর্মকর্তার বর্তমান বেতন-ভাতা তুলে ধরা হলো—

সত্য নাদেলা: মাইক্রোসফটের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সত্য নাদেলা এ বছর বোনাস পেয়েছেন ৪ কোটি ২৯ লাখ ডলার। তার বেতন ২৩ লাখ ৩৩ হাজার ৩৩৩ ডলার। বোনাস শেয়ার পেয়েছেন ২ কোটি ৯৬ লাখ ৬৮ হাজার ৬৫১ ডলার মূল্যমানের। শেয়ারের বাইরে প্রণোদনা ভাতা পেয়েছেন ১ কোটি ৭ লাখ ৯৬ হাজার ৮৬৮ ডলার। আর অন্যান্য বোনাস বাবদ তিনি পেয়েছেন ১ লাখ ১১ হাজার ৩৬৩ ডলার।

অ্যামি ই হুড: মাইক্রোসফটের নির্বাহী ভাইস প্রেসিডেন্ট ও প্রধান অর্থ কর্মকর্তা (সিএফও)। এ বছর তিনি বোনাস পেয়েছেন ২ কোটি ১ লাখ ৪০ হাজার ডলার। তার বেতন ৯ লাখ ৫৮ হাজার ৩৩৩ ডলার। বোনাস শেয়ার পেয়েছেন ১ কোটি ৫৩ লাখ ১৬ হাজার ৬৫৩ ডলার। শেয়ারের বাইরে প্রণোদনা ভাতা পেয়েছেন ৩৮ লাখ ৫৫ হাজার ৪০ ডলার। অন্যান্য বোনাস বাবদ পেয়েছেন ৯৭ হাজার ৬০৮ ডলার।

জ্যঁ ফিলিপ্পে কর্তিস: মাইক্রোসফটের নির্বাহী ভাইস প্রেসিডেন্ট এবং বৈশ্বিক বিক্রয়, বিপণন ও অপারেশন বিভাগের প্রেসিডেন্ট। এ বছর তিনি বোনাস পেয়েছেন ১ কোটি ৫০ লাখ ৮০ হাজার ডলার। তার বেতন ৭ লাখ ৯৮ হাজার ডলার। বোনাস শেয়ার পেয়েছেন ১ কোটি ১৩ লাখ ৯ হাজার ৪৭৪ ডলার। প্রণোদনা পেয়েছেন ২৮ লাখ ৮৯ হাজার ৪৯ ডলার। আর অন্যান্য বোনাস পেয়েছেন ৮৮ হাজার ২৩১ ডলার।

মারগারেট এল জনসন: মাইক্রোসফটের ব্যবসা উন্নয়ন বিভাগের নির্বাহী ভাইস প্রেসিডেন্ট। এ বছর তিনি বোনাস পেয়েছেন ১ কোটি ৪ লাখ ৩০ হাজার ডলার। তার বেতন ৭ লাখ ১৫ হাজার ডলার। বোনাস শেয়ার পেয়েছেন ৭৫ লাখ ৩৯ হাজার ৬৬৮ ডলার। প্রণোদনা বাবদ পেয়েছেন ২০ লাখ ৮৬ হাজার ৪৫৬ ডলার। আর অন্যান্য বোনাস বাবদ তিনি পেয়েছেন ৯১ হাজার ৫২৫ ডলার।

ব্র্যাডফোর্ড এল স্মিথ: মাইক্রোসফটের প্রেসিডেন্ট ও প্রধান আইন কর্মকর্তা। এ বছর বোনাস বাবদ তিনি পেয়েছেন ১ কোটি ৭৩ লাখ ২০ হাজার ডলার। তার বেতন ৮ লাখ ৫০ হাজার ডলার। বোনাস শেয়ার পেয়েছেন ১ কোটি ৩০ লাখ ৪৫ হাজার ৪৩৭ ডলার। প্রণোদনা বাবদ পেয়েছেন ৩৩ লাখ ৬৬ হাজার ১৪৮ ডলার। এছাড়া অন্যান্য বোনাস পেয়েছেন ১ লাখ ১১ হাজার ৪১২ ডলার।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar