ad720-90

আট বছরের শিশু’র আয় ২৬ মিলিয়ন মার্কিন ডলার!


ভিডিও প্রচারের জনপ্রিয় মাধ্যম ইউটিউব। বর্তমান সময়ের বিনোদনের সবচেয়ে বড় মাধ্যমও এটি। এখান থেকে অনেক তারকার জন্মও হয়েছে দেশে দেশে। সেই ইউটিউব থেকে গত বছরের আয়ে সেরা মাত্র আট বছরের এক শিশু। তার নাম রায়ান কাজি।

২০১৫ সালে রায়ানের মা-বাবা তার নামে একটি ইউটিউব চ্যানেল খোলেন, নাম দেন Ryan’s World। ইতোমধ্যে সেই চ্যানেলের সাবস্ক্রাইবার সংখ্যা ছাড়িয়েছে ২২.৯ মিলিয়ন অর্থাৎ ২ কোটি ২৯ লাখ।

গতকাল বুধবার (১৮ ডিসেম্বর) ফোর্বস ম্যাগাজিনে একটি তালিকা প্রকাশিত হয়েছে। সেখানে নাম রয়েছে দুনিয়ার সেই সব মানুষের, যারা ইউটিউব চ্যানেল থেকে বিশাল অঙ্কের টাকা আয় করেন। সেই তালিকায় এক নম্বরে নাম উঠে এসেছে মাত্র ৮ বছরের শিশু রায়ান কাজির।

২০১৯ সালে রায়ান তার ইউটিউব চ্যানেল থেকে আয় করেছে ২৬ মিলিয়ন মার্কিন ডলার! ফোর্বস-এর তালিকা অনুযায়ী ২০১৮ সালেও কাজি যার আসল নাম রায়ান গুয়ান ছিল সর্বোচ্চ উপার্জনকারী ইউটিউবার। সে বছর তার আয় ছিল ২২ মিলিয়ন মার্কিন ডলার।

প্রধানত বিভিন্ন বাক্স খুলে তার ভিতরের খেলনা বের করে কীভাবে রায়ান সেগুলি নিয়ে খেলে তারই ভিডিয়ো করে এই চ্যানেলে পোস্ট করা হত।এমনই বেশ কিছু ভিডিওর ভিউ ১ বিলিয়নও ছাড়িয়েছে। শুরুর দিন থেকে এখনও পর্যন্ত চ্যানেলটি পেয়েছে ৩৫ বিলিয়ন অর্থাত্ ৩৫০০ কোটি ভিউ।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar