ad720-90

কোলগেটের স্মার্ট টুথব্রাশ জানাবে দাঁত কতোটা পরিষ্কার


দাঁত কতোটা পরিষ্কার তা সাফ জানিয়ে দিতে পারবে কোলগেটের তৈরি ‘প্লাকলেস প্রো’ স্মার্ট ইলেকট্রিক টুথব্রাশ। ব্রাশটিতে ক্ষুদ্রাকৃতির একটি সেন্সর রয়েছে। — খবর প্রযুক্তিবিষয়ক সাইট এনগেজেটের।

দাঁতের কোথাও প্লাক জমেছে কিনা তা ওই সেন্সরটির সাহায্যে দাঁত মাজার সময় বুঝতে পারবে ব্রাশটি। অবস্থা বুঝে নিয়ে ‘লাইট রিং’য়ের সাহায্যে আলো জ্বালিয়ে জানিয়ে দেবে দাঁতের ঠিক কোন অংশে প্লাক জমেছে। আক্রান্ত স্থানের কাছে গেলে নীল আলো ও পরিষ্কার থাকলে সাদা আলো জ্বলবে ব্রাশটির ‘লাইট রিংয়ে।

প্রতি দাঁতের প্লাকের অবস্থা ব্রাশটি আলাদাভাবে জানিয়ে দিতে সক্ষম বলেই জানিয়েছেন কোলগেট প্রতিনিধি।

নিজ কাজটি ঠিকভাবে করতে মুখের ভেতরে একটি মানচিত্র তৈরি করে নেবে প্লাকলেস প্রো টুথব্রাশ। দাঁত মাজার সময় ঠিকভাবে দাঁত মাজা হয়েছে কিনা তা নির্ণয় করবে এবং স্মার্টফোনে ওই ডেটা পাঠিয়ে দেবে। ফলে স্মার্টফোন অ্যাপে চোখ বুলিয়েই জেনে নেওয়া যাবে দাঁতেন সারির কোন অংশে ঠিকভাবে মাজা হয়নি।

ব্যবহারকারীকে দাঁত মাজার কৌশল সম্পর্কে পরামর্শ দেবে ও দাঁতা মাজা আরও সুনিপুণ করতে সাহায্য করবে প্লাকলেস প্রো স্মার্ট টুথব্রাশটি।

এনগ্যাজেট মন্তব্য করেছে, এতোসব ফিচার সম্ভবত সাধারণ ব্যবহারকারীদের জন্য বাড়াবাড়িই হবে।

এখনও প্লাকলেস প্রো’র দাম সম্পর্কে এবং কবে থেকে বাজারে পাওয়া যাবে, সে সম্পর্কে পরিষ্কারভাবে এখনও কিছু জানায়নি কোলগেট। এনগেজেট মন্তব্য করেছে, প্রতিষ্ঠানটির বর্তমান বিদ্যুত চালিত টুথব্রাশের চেয়ে এর দাম বেশিই হবে। কোলগেটের বর্তমান বিদ্যুত চালিত ব্রাশটির দাম একশ’ ডলার। ধারণা করা হচ্ছে, প্লাকলেস প্রো’র দাম ২০০ ডলার ধরা হতে পারে। 





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar