ad720-90

লাখো স্মার্টফোনে আর চলবে না হোয়াটসঅ্যাপ


নিজেদের লাখ লাখ ব্যবহারকারীর নিরাপত্তা নিশ্চিত করতেই এমন পদক্ষেপ নিয়েছে হোয়াটসঅ্যাপ প্ল্যাটফর্ম। এখন থেকে আইফোন ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ চালাতে আইওএস ৯ বা তার পরবর্তী সংস্করণ চালিত ডিভাইসের প্রয়োজন পড়বে। আর অ্যান্ড্রয়েডের বেলায় ২.৩.৭ সংস্করণ বা তার পুরোনো সংস্করণের অপারেটিং সিস্টেমে চলবে না হোয়াটসঅ্যাপ। — খবর ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস-এর।

“আইওএস ৮-এ আর হোয়াটসঅ্যাপে নতুন অ্যাকাউন্ট খোলা বা বিদ্যমান অ্যাকাউন্ট পুনরায় যাচাই করা যাবে না।”- বলা হয়েছে আপডেটে। আপডেটে আরও জানানো হয়েছে, একই ঘটনা ঘটবে অ্যান্ড্রয়েড ২.৩.৭ সংস্করণের বেলায়ও।

“আমরা সুনির্দিষ্টভাবে ‘জেইলব্রোকেন বা আনলকড’ ডিভাইসে হোয়াটসঅ্যাপ ব্যবহারে নিষেধাজ্ঞা দেইনি। তবে, বর্তমান পরিবর্তনের কারণে আপনার ডিভাইসের কর্মপ্রক্রিয়ায় প্রভাব পড়তে পারে। আইফোন অপারেটিং সিস্টেমের পরিবর্তিত সংস্করণ যারা ব্যবহার করছেন, তাদের জন্য আর সমর্থন দিতে পারছি না আমরা।” –বলা হযেছে আপডেটে।

ভবিষ্যতে যে এরকমটা যে হতে পারে সে সম্পর্কে বেশ আগেই ব্যবহারকারীদের সতর্ক করেছিল হোয়াটসঅ্যাপ। ২০১৭ সালে প্রথম এ বিষয়ে সতর্কতা জানিয়েছিল প্রতিষ্ঠানটি।

গত দশকে সবচেয়ে বেশি ডাউনলোড হওয়া অ্যাপের অন্যতম একটি অ্যাপ এটি।

এর আগে নতুন বছরের প্রথম দিনেই বিশ্বজুড়ে পুরানো লাখো ডিভাইসে বন্ধ করা হয়েছে হোয়াটসঅ্যাপ। ফেইসবুকের পক্ষ থেকে বলা হয়েছিল, ২০১৮ সালের ৩১ ডিসেম্বরের পর উইন্ডোজ ফোনে হোয়াটসঅ্যাপ চিরতরে বন্ধ করে দেওয়া হবে। পরিষ্কারভাবে জানিয়ে দেওয়া হয়েছিল, “সামনের কয়েক মাসে লাখো ডিভাইসে বন্ধ হবে হোয়াটসঅ্যাপ, কারণ পুরানো মোবাইল প্ল্যাটফর্মে সমর্থন তুলে নেওয়া হয়েছে।”
 





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar