ad720-90

করোনাভাইরাস: নিয়োগ, বিনিয়োগে লাগাম অ্যালফাবেটের


চলতি সপ্তাহে কর্মীদেরকে দেওয়া মেমোতে প্রতিষ্ঠান প্রধান সুন্দার পিচাই বলেন, “আমরা মনে করি, নিয়োগের গতি লক্ষ্যণীয় মাত্রায় কমানোর এটাই সময়। কৌশলগত কিছু বিভাগে এই গতি আগের মতোই থাকবে, বিশেষ করে যেখানে যেখানে গ্রাহক এবং বিভিন্ন ব্যবসা গুগলের সমর্থনের ওপর নির্ভরশীল।”

“নিয়োগ বাদেও আমরা বিনিয়োগ চালিয়ে যাবো। কিন্তু ডেটা সেন্টার, মেশিন এবং অপ্রয়োজনীয় ব্যবসায়িক প্রচারণা ও ভ্রমণের মতো খাতগুলোতে আমরা আমাদের বিনিয়োগের লক্ষ্য এবং গতি নিয়ে নতুন করে ভেবে দেখবো,” যোগ করেন পিচাই।

মেমোতে গুগল ও অ্যালফাবেট প্রধান আরও বলেন, ২০১৯ সালে ২০ হাজার কর্মী নিয়োগ দিয়েছে অ্যালফাবেট। চলতি বছরও এমনটাই পরিকল্পনা ছিলো প্রতিষ্ঠানটির। এ বছর এ যাবত চার হাজার কর্মী নিয়োগ দিয়েছে প্রতিষ্ঠানটি। শীঘ্রই আরও কয়েক হাজার নিয়োগ দেওয়া হবে বলে প্রতিবেদনে জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি।

পুরো বিশ্ব অর্থনীতিতেই ধাক্কা দিয়েছে করোনাভাইরাস মহামারী। এমন পরিস্থিতিতে বিনিয়োগে লাগাম দেওয়ার কথা জানালো গুগল।

পিচাই আরও বলেন, “২০০৮ সালের আর্থিক মন্দার মতো, পুরো বিশ্ব অর্থনীতি ক্ষতিগ্রস্থ হচ্ছে এবং  গুগল, অ্যালফাবেটও এই প্রভাবের বাইরে নয়।”

“আমরা অংশীদারিত্ব এবং পারস্পরিক সম্পর্কযুক্ত ব্যবসায়িক ইকোসিস্টেমের অংশ এবং এর মধ্যে অনেকেই লক্ষ্যণীয় মাত্রায় ক্ষতিগ্রস্থ হচ্ছে।”





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar