ad720-90

ফেইস শিল্ডের নকশা, নির্মাণ কৌশল জানালো অ্যাপল


অ্যাপলের এই ফেইস শিল্ড যাতে অন্যান্য প্রতিষ্ঠানও উৎপাদন করতে পারে, সম্ভবত সে লক্ষ্যেই বিস্তারিত নথি প্রকাশ করেছে এই প্রযুক্তি জায়ান্ট।

নথিতে বেশ কিছু ছবি এবং অ্যানিমেশনের মাধ্যম অ্যাপল দেখিয়েছে কীভাবে তিন টুকরার এই ফেইস শিল্ড তৈরি করা যেতে পারে। সিলিকন স্ট্র্যাপটি কীভাবে শিল্ড এবং কপালের ব্যান্ডকে আটকে রাখছে এবং মানুষের মাথার চারদিকে আটকে থেকে সুরক্ষা দিচ্ছে- সে তথ্যগুলোও যোগ করেছে অ্যাপল। সাধারণভাবে পরার জন্য বা মুখ এবং শিল্ডের মধ্যে কিছুটা জায়গা ফাঁকা রেখে পরতে হলে কীভাবে এটি তৈরি করা যাবে সে কৌশলও আছে প্রকাশিত ওই নথিতে। — খবর আইএএনএস-এর।

নির্মাণ কৌশল জানা থাকলেও এটি ‘যে কেউ ঘরেই বানিয়ে ফেলতে পারবেন না’ বলে সতর্ক করেছে অ্যাপল। তবে, উৎপাদন এবং নকশায় পেশাদার পর্যায়ের দক্ষতা রয়েছে এমন কারো পক্ষে এটি বানানো সম্ভব।

“উৎপাদন নির্দেশনা শুধু বিশেষজ্ঞদের ব্যবহার করা উচিত। এটি প্রস্তুত করার জন্য উৎপাদন এবং নকশায় পেশাদার পর্যায়ের দক্ষতা দরকার এবং কারখানার পরিবেশে পেশাদার প্রকৌশলী বা কারিগরদেরই এটি বানানো উচিত।” – বিবৃতিতে বলেছে অ্যাপল।

কেউ যদি নকশা বানাতে চান তাদের জন্য ২ডি কাট ফাইল, উৎপাদন নকশা এবং নির্দেশনা দিয়েছে আইফোন নির্মাতা প্রতিষ্ঠানটি।

ইতোমধ্যেই লজিস্টিকস ভিক্টোরি লস অ্যাঞ্জেলেস-এ এক লাখ ৬০ হাজার ফেইস শিল্ড অনুদান দিয়েছে অ্যাপল। চিকিৎসা কর্মীদেরকে এই শিল্ড সরবরাহ করবে সংস্থাটি।

প্রাথিমকভাবে এপ্রিল মাসে স্যান্টা ক্লারা ভ্যালির হাসপাতালগুলোতে ফেইস শিল্ড সরবরাহ করতে শুরু করে অ্যাপল। এ মাসের দ্বিতীয় সপ্তাহের মধ্যে অন্তত দশ লাখ ফেইস শিল্ড সরবরাহের পরিকল্পনা ছিল প্রতিষ্ঠানটির।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar