ad720-90

মেসেঞ্জারে যেভাবে একসঙ্গে ৫০ জন কথা বলবেন!


সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের জনপ্রিয় ফিচার মেসেঞ্জার। এই মেসেঞ্জার ব্যবহার করে এক সঙ্গে অনেকে কথা বলতে পারছে। তবে নতুন বিষয় এই কথা বলা লোকের পরিমাণ সর্বোচ্চ কত জন? মেসেঞ্জার রুম নামের নতুন ফিচারের আপডেট দিয়েছে সামাজিক যোগাযোগমাধ্যম প্রতিষ্ঠান ফেইসবুক। এখান থেকে এক সঙ্গে ৫০ জন কথা বলতে পারবে!

ফেসবুক বলছে, ১৪ মে থেকে বিশ্বের বিভিন্ন দেশে আপডেট শুরু হওয়া এই ফিচারটি পেতে হলে সর্বশেষ ভার্সন ব্যবহার করতে হবে। আইওএস/অ্যান্ড্রয়েড: মেসেঞ্জার অ্যাপ ওপেন করুন। ফোন স্ক্রিনে ‘People’ ট্যাবে ক্লিক করুন। এবার ‘Create a Room’ আসবে।

অন্যদের ভিডিওকলে যুক্ত করতে ‘Share link’ অপশন ব্যবহার করতে হবে। যাদের যুক্ত করতে চান এই লিংকের মাধ্যমে করতে হবে।

ফেইসবুক অ্যাকাউন্টের বাইরে এই লিংক শেয়ার করতে হলে হোয়াটসঅ্যাপ, মেইল, ফোন-মেসেজ, কিংবা ব্লুটুথের মাধ্যমেও করা যাবে।

ডেস্কটপে: ফেইসবুক সাইটের মাধ্যমে মেসেঞ্জার ওপেন করুন। অথবা messenger.com’এ যান। এখানে একদম উপরে বাঁদিকে সেটিংসের পাশে ক্যামেরা আইকনে ‘Start New Room’ অপশন পাবেন। ক্লিক করলে নতুন উইন্ডো চালু হবে।

অন্যদের যুক্ত করতে স্ক্রিনের নিচের দিকে ‘পিপল আইকনে’ ক্লিক করে লিংক কপি-পেস্ট করতে হবে।

ফেইসবুক নিজেদের ওয়েবসাইটে জানিয়েছে, সারা বিশ্বের ব্যবহারকারীরা মেসেঞ্জার রুম ব্যবহার করে গ্রুপ কলে কথা বলতে পারবেন। তবে ফেইসবুক অ্যাপে সবাই পারবেন না। শুধুমাত্র উত্তর আমেরিকার ব্যবহারকারীরা এই মুহূর্তে ফেইসবুক-অ্যাপ ব্যবহার করে ‘রুম’ তৈরি করতে পারবেন।

কিছু ব্যবহারকারী এই মুহূর্তে সর্বোচ্চ ৫০ জন অ্যাড নাও করতে পারেন। ফেইসবুক জানিয়েছে, ধীরে ধীরে সবার ফোনে আপডেট হলে করা যাবে। একই সঙ্গে যতদিন যাবে, নতুন সব ফিচারও যোগ করা হবে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar