ad720-90

মহামারী ও লকডাউনে চাহিদা বেড়েছে ট্যাবলেটের


নভেল করোনাভাইরাস পরিস্থিতিতে বাসা-থেকে-কাজ ও শিশুদের স্কুল থেকে দূর রাখার সময়টিতেই চাহিদা বেড়েছে ট্যাবলেটের। সম্প্রতি এ ব্যাপারে জানিয়েছেন বাজার বিশ্লেষক প্রতিষ্ঠান ক্যানালিসের বিশ্লেষকরা।

গত বছরের এ সময়টির তুলনায় ট্যাবলেটের গড় বিক্রি গড়ে ২৬ শতাংশ বেড়েছে। শীর্ষে ছিল অ্যাপল। সবমিলিয়ে এপ্রিল থেকে জুনের মধ্যে এক কোটি ৪০ লাখ আইপ্যাড বিক্রি করেছে প্রতিষ্ঠানটি। স্যামসাং, অ্যামাজন, হুয়াওয়ে এবং লেনোভো সব প্রতিষ্ঠানেরই ট্যাবলেট বিক্রি বেড়েছে।

এ প্রসঙ্গে ক্যানালিসের বিশ্লেষক ইশান দাত্তা বলেছেন, “করোনাভাইরাস মহামারী বাসায় থাকতে বাধ্য হওয়া পারিবারিক সদস্যদের মধ্যে কমিউনাল স্ক্রিন প্রবেশাধিকারে প্রতিযোগিতা বাড়িয়েছে।”

“এ সমস্যা নিরসনে ট্যাবলেট সহায়তা করেছে পরিবারের সব সদস্যকে নিজ ডিভাইস দিয়ে। এ ছাড়াও এগুলো ডেস্কটপ বা নোটবুকের চেয়ে দামে সাশ্রয়ী।” — যোগ করেছেন ইশান।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar