ad720-90

ডাকযোগে ভোট: ‘বিভ্রান্তিকর’ বিজ্ঞাপন সরানোর বিপক্ষে গুগল


ওয়াশিংটন পোস্টের প্রতিবেদন বলছে, বিজ্ঞাপনগুলো বানিয়েছে ‘প্রোটেক্ট মাই ভোট’ নামের একটি দল। এই দলটিকে ‘ধোঁয়াশা’ও বলেছে ওয়াশিংটন পোস্ট।

এই বিজ্ঞাপনগুলোর মাধ্যমে অ্যারিজনা, ফ্লোরিডা, জর্জিয়া, আইওয়া, মিশিগান এবং টেক্সাসসহ বেশ কয়েকটি মার্কিন অঙ্গরাজ্যের বাসিন্দাদেরকে লক্ষ্য বানাতে চাচ্ছে দলটি। এই অঞ্চলের গ্রাহকরা ডাকযোগে ভোট নিয়ে অনলাইনে অনুসন্ধান চালালে তাদেরকে এই বিজ্ঞাপন দেখাচ্ছে গুগল।

প্রোটেক্ট মাই ভোটের একটি বিজ্ঞাপন বলছে, “ডাকযোগে ভোট এবং অনুপস্থিতি ভোটিংকে কি একইরকম ভাবছেন? আরেকবার ভেবে দেখুন! প্রতিটির জন্য আলাদা নিরাপত্তা রয়েছে।” এই দাবিকে বিভ্রান্তিকর এবং ভুল বলে প্রতিবেদনে উল্লেখ করেছে ওয়াশিংটন পোস্ট।

পর্যালোচনার পর বিজ্ঞাপনগুলো সরাতে রাজি হয়নি গুগল। প্রতিষ্ঠানের মুখপাত্র শারলোট স্মিথ বলেন, “নির্বাচনে ভোটারদের অংশগ্রহণে বাধা দেওয়ার চেষ্টা করলে, সেক্ষেত্রে আমাদের শূন্য সহনশীলতা নীতিমালা রয়েছে। আমরা যখন তেমন বিজ্ঞাপন বিজ্ঞাপন দেখি তখন সেগুলো সরিয়ে ফেলি।”

প্রোটেক্ট মাই ভোট নামের দলটি রক্ষণশীল পরামর্শদাতা সংস্থা ফ্রিডমওয়ার্কস-এর সঙ্গে যুক্ত। প্রেসিডেন্ট ট্রাম্পকে পুনরায় নির্বাচিত করতে সমর্থন দিচ্ছে এই দলটি।

এদিকে কোনো রকম অবৈধ কর্মকাণ্ডের প্রমাণ না দিয়েই প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প বারবার ডাকযোগে ভোটের বৈধতা নিয়ে প্রশ্ন তুলেছেন।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar