ad720-90

করোনাভাইরাস ছোঁবে না ট্রাম্পকে, লেবেল জুড়লো টুইটার


“গতকাল হোয়াইট হাউস ডাক্তাররা একটি পরিপূর্ণ এবং পূর্ণাঙ্গ ছাড় দিয়েছেন। এর মানে, আমাকে এটি ধরবে না (মুক্ত), আমি এটি ছড়াতেও পারবো না। জেনে খুব ভালো লাগলো!!!” – টুইটে লিখেছেন ট্রাম্প।

টুইটটি তিনি করেছেন নিজস্ব ব্যক্তিগত টুইটার অ্যাকাউন্ট ‘রিয়াল ডোনাল্ড ট্রাম্প’ থেকে। পরে তা রিটুইট করেছেন মার্কিন প্রেসিডেন্টের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট ‘পোটাস’ থেকে।

রয়টার্স জানিয়েছে, টুইটটি টুইটারের করোনাভাইরাস সংক্রান্ত ভুল তথ্য নীতিমালা লঙ্ঘন করেছে জানিয়ে তাতে লেবেল যোগ করেছে প্ল্যাটফর্মটি।

টুইটার লিখেছে, “এই টুইটটি টুইটারের ভুল তথ্য ও কোভিড-১৯ সম্পর্কিত সম্ভাব্য ক্ষতিকর তথ্য ছড়ানো সম্পর্কিত নিয়ম ভেঙেছে।” তবে, ‘জনস্বার্থের কথা বিবেচনা করে’ টুইটটিকে মুছে দেয়নি তারা। চাইলে টুইটটি দেখা সম্ভব হচ্ছে বলে উঠে এসেছে রয়টার্সের প্রতিবেদনে।

এক টুইটার মুখপাত্র বলেছেন, টুইটটিতে কোভিড-১৯ সম্পর্কিত “স্বাস্থ্য সংক্রান্ত বিভ্রান্তিকর দাবি” থাকায় পোস্টটির ‘এনগেজমেন্ট’ “উল্লেখযোগ্য হারে কমিয়ে” দেওয়া হয়েছে। এ ধরনের পরিস্থিতিতে এটাই তাদের মানদণ্ড।

ট্রাম্প রোববার দাবি করেন, তিনি কোভিড-১৯ থেকে সেরে উঠেছেন, এবং অন্যদের জন্য সংক্রমণ ঝুঁকিতে নেই। ফলে তিনি নির্বাচনের জন্য বড় প্রচারণা সমাবেশে ফিরতে পারবেন।

অক্টোবরের দুই তারিখ নিজের ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর জানান ট্রাম্প। শনিবার ট্রাম্পের চিকিৎসক জানিয়েছেন, পরীক্ষায় ট্রাম্পের দেহে আর করোনাভাইরাস সংক্রমণ পাওয়া যায়নি।

অ্যান্টিবডির ভিত্তিতে কোভিড-১৯ থেকে মানুষের সেরে উঠতে ঠিক কতদিন সময়ের প্রয়োজন পড়ে, বা এরকম হলে দ্বিতীয় সংক্রমণ থেকে তারা সুরক্ষিত কি না, সে ব্যাপারে এখনও তেমন কোনো বৈজ্ঞানিক প্রমাণ মেলেনি বলে প্রতিবেদনে উল্লেখ করেছে রয়টার্স।

ট্রাম্প সোমবার ফ্লোরিডা সফরের পরিকল্পনা করেছেন। পরে মঙ্গলবার পেনিসিলভানিয়া, ও বুধবার আইওয়াতে সমাবেশ করতে চাইছেন তিনি।

নভেম্বরের তিন তারিখ যুক্তরাষ্ট্রের প্রেসিডেনশিয়াল নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ওই নির্বাচনের ডেমোক্র্যাট প্রতিদ্বন্দ্বী জো বাইডেনের বিরুদ্ধে লড়বেন ট্রাম্প।  





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar