ad720-90

হুয়াওয়ে নিষেধাজ্ঞায় বিক্রি বেড়েছে স্যামসাংয়ের


এই আয়ের পেছনে স্মার্টফোন বিক্রির ভূমিকা রয়েছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে বিবিসি। এ ছাড়াও মাইক্রোচিপ বাবদ স্যামসাংয়ের মুনাফা এসে দাঁড়িয়েছে ৮২ শতাংশে।সবমিলিয়ে তৃতীয় প্রান্তিকে আটশ’ ৩০ কোটি ডলারের নেট মুনাফার খবর জানিয়েছে দক্ষিণ কোরিয়ান এ প্রযুক্তি প্রতিষ্ঠানটি। হিসেবে গত বছরের এ সময়ের তুলনায় মুনাফা বেড়েছে ৪৯ শতাংশ।

হুয়াওয়ের উপর মার্কিন নিষেধাজ্ঞা স্যামসাংয়ের মোবাইল এবং চিপ ব্যবসায়ের আয় বাড়ানোয় ভূমিকা রেখেছে। নিষেধাজ্ঞার কারণে হুয়াওয়ে যে বাজার হারিয়েছে, তার দখল নিচ্ছে স্যামসাং। এ ছাড়াও মার্কিন নিষেধাজ্ঞার মুখে চিপ মজুদ করে রাখছে হুয়াওয়ে।

অগাস্টে মার্কিন বাণিজ্য মন্ত্রণালয় জানিয়েছিল, কোনো অনুমোদন নেওয়া ছাড়া হুয়াওয়ের কাছে যে বিদেশি প্রতিষ্ঠান চিপ বিক্রি করবে, তাদের উপরও নিষেধাজ্ঞা আরোপ করবে তারা।

রাষ্ট্রীয় নিরাপত্তা উদ্বেগের দোহাই দিয়ে হুয়াওয়ে, টিকটক, উইচ্যাট নিষিদ্ধ করতে উঠেপড়ে লেগেছে যুক্তরাষ্ট্র। তবে, নিজেদের শঙ্কা এখনও প্রমাণ করতে পারেনি দেশটি। অভিযুক্ত প্রতিষ্ঠানগুলো বরাবরই অভিযোগ অস্বীকার করে আসছে।

বিবিসি উল্লেখ করেছে, জুলাই-সেপ্টেম্বর সময়ের মধ্যে স্যামসাংয়ের প্রিমিয়াম টিভি ও গৃহস্থালী প্রযুক্তি পণ্যের বিক্রিও বেড়েছে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar