ad720-90

এ মাসেই অ্যাপলের আরেক অনুষ্ঠান


বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদন বলছে, ১০ নভেম্বর বিশেষ আরেকটি অনুষ্ঠানের ঘোষণা দিয়েছে প্রযুক্তি জায়ান্ট মার্কিন প্রতিষ্ঠানটি। বিস্তারিত না জানালেও অনুষ্ঠানের ট্যাগলাইন বলছে “আরও একটি জিনিস।”

সেপ্টেম্বরে নতুন আইপ্যাড ও সেবা বান্ডলের পর গত মাসে চারটি নতুন আইফোন, নতুন অ্যাপল ওয়াচ ও হোমপড মিনি উন্মোচন করেছে অ্যাপল।

চলতি বছর জুন মাসে প্রতিষ্ঠানটি জানিয়েছে, এ বছরই ‘অ্যাপল সিলিকন’ নামের নিজস্ব প্রসেসর দিয়ে নতুন ম্যাক কম্পিউটার আনবে প্রতিষ্ঠানটি।

বিশ্লেষকদের ধারণা, নভেম্বরের অনুষ্ঠানেই নতুন ম্যাক কম্পিউটার উন্মোচন করতে পারে অ্যাপল। ‘অ্যাপল সিলিকন’ প্রসেসরের মাধ্যমে ইনটেলের প্রসেসর ব্যবহার থেকে বেরিয়ে আসছে আইফোন নির্মাতা প্রতিষ্ঠানটি। ২০০৬ সাল থেকে ল্যাপটপ এবং ডেস্কটপে ইনটেলের প্রসেসর ব্যবহার করে আসছে অ্যাপল।

“আরও একটি জিনিস বাকী রয়ে গেছে” ট্যাগলাইনের মতো একটি বাক্য কখনও কখনও ব্যবহার করতেন সাবেক অ্যাপল প্রধান স্টিভ জবস। অকস্মাৎ চমক দেওয়ার মতো কোনো পণ্য অনুষ্ঠানের একেবারে শেষে উন্মোচনের আগে এই বাক্যটি ব্যবহার করেছেন তিনি।

বিশ্লেষকদের ধারণা নতুন ম্যাক কম্পিউটারের পাশাপাশি নতুন ‘ওভার-ইয়ার এয়ারপডস’ হেডফোন এবং ট্র্যাকিং ট্যাগস বানাচ্ছে অ্যাপল।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar