ad720-90

পোপ ফ্রান্সিসের ‘লাইক’ নিয়ে তদন্ত করছে ভ্যাটিকান


পোপের কথা শোনার জন্য, তাকে এক পলক দেখার জন্য রাস্তায় দাঁড়িয়ে থাকেন অসংখ্য মানুষ। এরকম একজনের সামাজিক মাধ্যম অ্যাকাউন্ট থেকে বিকিনি মডেলের ছবিতে লাইক এলে, তা অবাক করার মতোই বিষয়। 

সপ্তাহখানেক আগে ব্রাজিলিয়ান বিকিনি মডেল নাটালিয়া গারিবোটোর ছবিতে পোপ ফান্সিসের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে লাইক পড়তে দেখা গেছে। বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছেন ভ্যাটিকান কর্মকর্তারা।

ঘটনাটির ব্যাপারে প্রথম গত সপ্তাহের শুক্রবারে জানায় গণমাধ্যম। পরে নভেম্বরের ১৪ তারিখ ওই ছবিটিকে ফের আনলাইক করে দেওয়া হয়। এখন ভ্যাটিকান কর্মকর্তারা বলছেন, পোপের অ্যাকাউন্টে আসলে কী ঘটেছিল, তা জানতে তদন্ত শুরু করেছেন তারা।

প্যাপাল প্রেস কার্যালয় বিবিসিকে বলেছে, “যতদূর আমরা জানি, ওই লাইক ‘হলি সি’র কাছ থেকে আসেনি।” লাইক কীভাবে এসেছে তা জানতে ইনস্টাগ্রামের সঙ্গে কাজ করার কথাও জানিয়েছেন কর্মকর্তারা।

পোপ ফ্রান্সিসের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের ইউজার নেম ‘ফ্রান্সিসাস’। ওই অ্যাকাউন্টের অনুসারী সংখ্যা ৭৪ লাখ। ভ্যাটিকান প্রেস কার্যালয়ের সংশ্লিষ্ট সূত্ররা মঙ্গলবার ক্যাথলিক নিউজ এজেন্সিকে জানিয়েছেন, ওই অ্যাকাউন্টটির ব্যবস্থাপনায় “একদল কর্মী কাজ করেন”। এ ব্যাপারে অভ্যন্তরীন তদন্ত শুরু হচ্ছে।

এ ঘটনার পর ব্রাজিলিয়ান মডেল গারিবোটো এক টুইটে মন্তব্য করেন, “আমি অন্তত স্বর্গে যাচ্ছি।” এ ছাড়াও এক ইনস্টাগ্রাম অনুসারীকে গারিবাটো বলেন, “লাইকটি” নিয়ে তিনি “আবেগতাড়িত”, কারণ তিনি ধার্মিক।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar