ad720-90

গ্যালাক্সি নোট সিরিজের ইতি টানতে পারে স্যামসাং


করোনাভাইরাস মহামারীর প্রভাবে ‘হাই-এন্ড’ স্মার্টফোনের চাহিদা কিছুটা কমার কারণেই ইলেকট্রনিক পণ্য নির্মাতা প্রতিষ্ঠানটি এই পদক্ষেপ নিচ্ছে বলেও উল্লেখ করেছেন তারা।

উল্লেখ্য, স্যামসাংয়ের দুই প্রিমিয়াম সিরিজের একটি হলো গ্যালাক্সি নোট। ডিভাইসটি বড় পর্দা এবং নোট লেখার স্টাইলাসের জন্যই পরিচিত। এছাড়াও প্রতিষ্ঠানের অন্য প্রিমিয়াম সিরিজ হলো গ্যালাক্সি এস।

নাম প্রকাশে অনিচ্ছুক তিন সূত্রের বরাত দিয়ে এক প্রতিবেদনে রয়টার্স জানিয়েছে, ২০২১ সালের জন্য গ্যালাক্সি নোটের নতুন সংস্করণ বানানোর পরিকল্পনা নেই স্যামসাং।

নোটের বদলে গ্যালাক্সি এস সিরিজের সর্বোচ্চ মডেল এস২১ এবং প্রতিষ্ঠানের ফোল্ডএবল ফোনের নতুন সংস্করণে স্টাইলাস থাকবে বলে উল্লেখ করেছেন এক সূত্র। তবে, গ্যালাক্সি ফোল্ড ডিভাইসের জন্য স্টাইলাসটি আলাদাভাবে কিনতে হবে।

দ্বিতীয় আরেক সূত্র বলেছেন, নোট সিরিজের বদলে এখন ফোল্ডএবল স্মার্টফোনের উন্নয়ন প্রচেষ্টা বাড়ানো হবে।

বিষয়টি নিয়ে কোনো মন্তব্য করতে রাজি হয়নি স্যামসাং।

গবেষণা প্রতিষ্ঠান কাউন্টারপয়েন্টের বিশ্লেষক টম ক্যাং জানিয়েছেন, এ বছর নোট সিরিজে বিক্রি কমে ৮০ লাখে নেমে আসবে। আর গ্যালাক্সি এস সিরিজের বিক্রি ৫০ লাখ কমে তিন কোটিতে নামবে।

“প্রিমিয়াম স্মার্টফোনের চাহিদা এ বছর কমেছে এবং অনেক মানুষই নতুন পণ্য কেনার কথা ভাবছেন না,” – বলেছেন ক্যাং।

প্রথম নোট সিরিজ ২০১১ সালে উন্মোচন করেছিল স্যামসাং। বড় পর্দা দিয়ে সাড়া জাগানো স্মার্টফোনটি ওই বছরই প্রথমবারের মতো স্মার্টফোন বিক্রির দিক থেকে অ্যাপলকে টপকে শীর্ষে উঠতে সহায়তা করেছিল স্যামসাংকে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar