ad720-90

‘ভুল করে’ ট্রাম্প টুইটে এনগেজমেন্ট কমিয়ে দিয়েছিল টুইটার


বিতর্কিত টুইটগুলোতে আগেই লেবেল জুড়েছিল টুইটার। হিসেবে টুইটগুলো ব্যবহারকারীদের দেখতে পাওয়া, লাইক দেওয়া ও রিটুইট করতে পারার কথা। কিন্তু রোববার কিছু টুইটার ব্যবহারকারী জানান, তারা ট্রাম্পের ‘বিতর্কিত’ লেবেল থাকা টুইটগুলো লাইক ও রিটুইট করতে পারছেন না।

পরে টুইটার মুখপাত্র এক বিবৃতিতে জানান, “আমরা অসাবধনশত পদক্ষেপ নিয়েছিলাম, যার ফলে আপনারা যে টুইটগুলোর কথা বলছেন, সেগুলোর এনগেজমেন্ট সীমিত হয়ে গিয়েছিল। এ পদক্ষেপ আবার সংশোধন করা হয়েছে।”

এ ব্যাপারে মন্তব্যের অনুরাধে সাড়া দেয়নি হোয়াইট হাউস। খবরটি একদম প্রথম ভাগেই জানিয়েছে প্রযুক্তিবিষয়ক সাইট দ্য ভার্জ ও মার্কিন সংবাদ সাইট দ্য হিল।

টুইটার সাম্প্রতিক সময়ে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের ব্যক্তিগত টুইটার অ্যাকাউন্টের কয়েকটি টুইটে একাধিক সতর্কতা বার্তা এবং লেবেল জুড়েছে। এর মধ্যে ভোট জালিয়াতি হয়েছে দাবি করে লেখা টুইটও রয়েছে।

ট্রাম্প এখনও টুইটারের ‘সংবাদযোগ্য ব্যক্তি’ নীতি দ্বারা সুরক্ষিত। বিশ্ব নেতাদের এ সুবিধা দিয়ে থাকে মাইক্রোব্লগিং প্ল্যাটফর্মটি। এ নীতির আওতায় তাদের কোনো টুইট মুছে দেওয়া হয় না, বা কোনো টুইটের নীতিমালা ভঙ্গের জন্য অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হয় না। তবে, নিজ পদ থেকে সরে গেলে এ ব্যক্তিরা আর ওই বিশেষ সুবিধা পান না।

ট্রাম্প নিজেও জানুয়ারিতে টুইটারের ‘সংবাদযোগ্য ব্যক্তিত্ব নীতি’ সুরক্ষা হারাবেন। আর দশ জন সাধারণ টুইটার ব্যবহারকারীর মতো তাকেও নিয়ম মেনে চলতে হবে।  





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar