ad720-90

ভয়েস ও ভিডিও কলিং এবার ডেস্কটপ হোয়াটসঅ্যাপেও


এর ফলে ভিডিও কলিং সেবার জন্য জুম এবং গুগল মিটের সারিতে উঠে আসবে হোয়াটসঅ্যাপ। তবে, বাণিজ্যিকভাবে হোয়াটসঅ্যাপ ওই দুই সেবার সঙ্গে প্রতিযোগিতায় নামবে কি না তা এখনও পরিষ্কার নয় বলে প্রতিবেদনে জানিয়েছে রয়টার্স।

বৈশ্বিকভাবে দুইশ’ কোটিরও বেশি ব্যবহারকারী রয়েছে হোয়াটসঅ্যাপের। হিসেবে অ্যাপটি এখন দ্বিতীয় বৃহত্তম সামাজিক যোগাযোগ মাধ্যম, এই তালিকার প্রথম স্থানটি ধরে রেখেছে মালিক প্রতিষ্ঠান ফেইসবুক।

গোটা বিশ্বে বহু মানুষ ব্যক্তিগত কলের জন্য হোয়াটসঅ্যাপের দ্বারস্থ হন। হোয়াটসঅ্যাপ জানিয়েছে, এরই মধ্যে ছুটির মৌসুমে পরীক্ষামূলকভাবে ফিচারটি কিছু ব্যবহারকারীর জন্য নিয়ে এসেছে তারা। ব্যাপারটি প্রথমে চোখে পড়েছিল প্রযুক্তি বিষয়ক ব্লগ ডব্লিইউএবেটাইনফো’র।

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ বিশ্বের বহু মানুষকে ঘরে আটকে রেখেছে। সশরীরে বন্ধু ও পরিবারের সঙ্গে দেখা করার বদলে ইন্টারনেটের মাধ্যমে যোগাযোগ চলছে সবার মধ্যে। এরকম পরিস্থিতিতে জুম ভিডিও কমিউনিকেশনস ইনকর্পোরেটেড শুক্রবার নিজেদের বিনামূল্যের অ্যাকাউন্টের বৈশ্বিক ৪০ মিনিটি সময়সীমা সরানোর ঘোষণা দিয়েছে। তবে, সুবিধাটি শুধু ছুটির মৌসুমের জন্য বলবৎ থাকবে।

প্রায় একই ধরনের পদক্ষেপ নিয়েছে গুগল মিটও। মার্চ মাস পর্যন্ত বিনামূল্যে সেবা ব্যবহারকারীদের আলোচনাকে ৬০ মিনিটের ঘরে আটকে না রাখার ঘোষণা দিয়েছে তারাও।    





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar