ad720-90

টুইটারে এসেই ইলন মাস্ককে ফোকসভাগেন প্রধানের খোঁচা


প্রযুক্তি সাইট ভার্জের প্রতিবেদন বলছে, প্রথম টুইটে ডিয়েস জানিয়েছেন, বাজারে টেসলার শেয়ারের পেছনে লেগেছে ফোকসভাগেন এবং ইউরোপের ক্রেতাদের কাছে ইতোমধ্যেই জিতছে।

বুধবার প্রথম টুইটে ডিয়েস বলেন, “হ্যালো @টুইটার! আমি এখানে এসেছি ভিডাব্লিউ গ্রুপ নিয়ে প্রভাব ফেলতে, বিশেষ করে রাজনৈতিক বিষয়ে। আর হ্যা, অবশ্যই ইলন মাস্ক, বাজারে আপনার কাছ থেকে খানিকটা দখল নেওয়ার লক্ষে। যাই হোক না কেন, আমাদের আইডি.৩ এবং ই-ট্রন ইউরোপে প্রথম বাজারে জয়ী হয়েছে। গঠনমূলক আলোচনার প্রতীক্ষায়।

অনেক বছর ধরেই একে অপরের বন্ধু মাস্ক এবং ডিয়েস। ২০১৯ সালের সেপ্টেম্বরে এক টুইট বার্তায় টেসলা প্রধান বলেছেন, “বৈদ্যুতিক খাতে আসতে ডিয়েস অন্য বড় প্রতিষ্ঠানের চেয়ে বেশি কিছু করছে।”

গত বছর সেপ্টেম্বরে ফোকসভাগেন প্রধান ডিয়েসের সঙ্গে এক সৌজন্য সাক্ষাতে গিয়েছিলেন মাস্ক। ওই যাত্রায় ফোকসভাগেনের নতুন বৈদ্যুতিক গাড়িও দেখেছেন মাস্ক।

এদিকে টেসলার মডেল ওয়াই চালিয়ে ডিয়েস বলেছিলেন, জার্মান গাড়ি নির্মাতা প্রতিষ্ঠানের জন্য এটি একটি “উদাহরণ”।

গাড়ি বানানোর ক্ষেত্রে দুই প্রতিষ্ঠানের মধ্যে কোনো চুক্তি নেই বলেও নিশ্চিত করেছে প্রতিষ্ঠান দু’টি।

“অবশ্যই আমি টেসলা মডেল ওয়াই পরীক্ষা করেছি, আমার সহকর্মী ফ্র্যাঙ্ক ওয়েলশের সঙ্গে। এই গাড়িটি অনেক দিক থেকে আমাদের জন্য উদাহরণ- ব্যবহারকারীর অভিজ্ঞতা, গাড়ি চালনার ফিচার, হাই-এন্ড মডেলের কার্যক্ষমতা, চার্জিং নেটওয়ার্ক, পরিসীমা,” বলেন ডিয়েস।

প্রায়ই বৈদ্যুতিক গাড়িতে টেসলা এবং মাস্কের উদ্যোগের প্রশংসা করেছেন ডিয়েস। টেসলা বিশ্বের সবচেয়ে দামী প্রতিষ্ঠান হতে পারে, সম্প্রতি এমন অনুমানও করেছেন তিনি।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar