ad720-90

দক্ষিণ কোরিয়ায় স্ট্রিমিং সেবা আনলো স্পটিফাই


এ নিয়ে ৯০টিরও বেশি দেশে পা রাখলো স্পটিফাই। গত দুই বছরে রাশিয়া, ভারত ও মধ্যপ্রাচ্যও মতো নতুন নতুন বাজারে প্রবেশ করেছে সুইডিশ মিউজিক স্ট্রিমিং সেবাটি।

দক্ষিণ কোরিয়ায় আগে থেকেই মেলন, জিনি, এফএলও ও অ্যাপল মিউজিকের স্ট্রিমিং সেবা রয়েছে। দেশটিতে এখন বিদ্যমান সেবাগুলোর সঙ্গে প্রতিযোগিতায় নামতে হবে স্পটিফাইকে।

“এরকম একটি বাজারে আসার আগে আমাদের প্রক্রিয়া কেমন হওয়া উচিত তা নিয়ে অনেক চিন্তা করার চেষ্টা করেছি। কারণ আমরা শুধু একটি বৈশ্বিক সেবা নিয়ে তা দক্ষিণ কোরিয়ায় শুরু করে দেওয়ার কথা ভাবিনি।” – স্পটিফাইয়ের ‘চিফ প্রিমিয়াম বিজনেস অফিসার’ অ্যালেক্স নস্ট্রম।

বাজার অনুযায়ী স্থানীয় অংশীদারদের সঙ্গে সঠিক সম্পর্কের ভিত্তিতে সেবা নিয়ে হাজির হয়েছে স্পটিফাই। এ কাজটি কনটেন্ট, এবং বিতরণ দুই অংশেই করেছে প্রতিষ্ঠানটি। – জানিয়েছেন নস্ট্রম।

রয়টার্স এক প্রতিবেদনে উল্লেখ করেছে, স্পটিফাই কোরিয়ান শ্রোতাদের ছয় কোটিরও বেশি গানে প্রবেশাধিকার দেবে। এর মধ্যে বিস্তর পরিসরের কে পপ, হিপ হপ ও ইন্ডি ঘরানার কোরিয়ান গান থাকবে।

উল্লেখ্য, কে-পপ বর্তমানে কয়েকশ’ কোটি ডলারের বৈশ্বিক মিউজিক শিল্প। দক্ষিণ কোরিয়ায় বাইরেও কে-পপ ব্যান্ড বিটিএস ও ব্ল্যাকপিংকের অসংখ্য ভক্ত রয়েছেন।  





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar