ad720-90

‘সুপার ফলো’ ফিচার আনার পরিকল্পনা টুইটারের


নতুন সুপার ফলো ফিচারের বদৌলতে বাড়তি টুইট পেতে পারেন ব্যবহারকারীরা, কোনো কমিউনিটিতে যোগ দিতে পারেন, বা নিউজলেটার হাতে আসতে পারে তাদের। বিবিসি এক প্রতিবেদনে উল্লেখ করেছে, বিনিয়োগকারীদের জন্য আয়োজিত এক ভার্চুয়াল আয়োজনে নিজেদের পরিকল্পনার ব্যাপারে জানিয়েছে টুইটার।

দীর্ঘ সময় পর প্রথমবারের মতো এমন একটি পন্থার কথা জানালো টুইটার যা গোটা সাইটের ব্যবহারকারীদের অভিজ্ঞতায় প্রভাব ফেলবে।

সুপার ফলো ফিচার বাদেও ‘লাইভ অডিও’ আলোচনা নির্ভর সেবা পরীক্ষার ব্যাপারে জানিয়েছে প্রতিষ্ঠানটি। এরই মধ্যে ওই একই ধাঁচের সেবাদাতা ক্লাবহাউস গোটা বিশ্বে জনপ্রিয় হয়ে উঠেছে।

টুইটার প্রতিষ্ঠাতা জ্যাক ডরসি বলেছেন, “মানুষ কেন আমাদের বিশ্বাস করেন না, সে বিষয়টি নিয়ে আমরা কাজ করি না কেন? সবমিলয়ে তিন ধরনের সমালোচনা রয়েছে আমাদের ব্যাপারে: আমরা ধীরগতির, উদ্ভাবনী নই এবং বিশ্বস্ত নই।”

টুইটার ২০০৬ সালে যাত্রা শুরু করলেও ২০১৮ সালে প্রথমবারের মতো লাভের মুখ দেখার কথা জানায়। ২০২৩ সাল নাগাদ আয় দ্বিগুণ করার প্রত্যাশাও ব্যক্ত করেছে সাইটটি। সিসিএস ইনসাইটের বিশ্লেষক বেন উড বলেছেন, “টুইটার প্রশ্নাতীতভাবে নতুন সেবার মাধ্যমে নতুন আয়ের কথা ভাবছে।”

“যাদের যথেষ্ট পরিমাণ কনটেন্ট রয়েছে, তাদের জন্য এটি আকর্ষণীয়, কিন্তু আমার মনে হয় গড়পরতা টুইটার ব্যবহারকারীরা এ থেকে বড় মাপের আয় পাবেন না।” – যোগ করেছেন উড।

গোট খবরটি টুইটার ব্যবহারকারীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়ার জন্ম দিয়েছে। সামাজিক মাধ্যম পরামর্শক ম্যাট নাভারা  নিজ অনুসারীদের জিজ্ঞাসা করেছিলেন, তারা নিজেদের পছন্দের অ্যাকাউন্টের জন্য খরচ করতে প্রস্তুত কি না – ৮৫ শতাংশই প্রস্তুত নন বলে জানিয়েছেন।

টুইটারের এক মুখপাত্র জানিয়েছেন, এ বছরই চলে আসার কথা রয়েছে সুপার ফলো ফিচারটির।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar