ad720-90

উইন্ডোজে শীঘ্রই আসছে এক্সবক্স গেইম স্ট্রিমিং অ্যাপ


বর্তমানে এক্সবক্স কনসোল থেকে উইন্ডোজ পিসি’তে গেইম স্ট্রিম করার কোনো সুযোগ নেই। প্রচলিত এক্সবক্স কনসোল কমপ্যানিয়ন অ্যাপ এটি সমর্থন করে না।

আসন্ন অ্যাপটি অবশ্য উইন্ডোজ ব্যবহারকারীদেরকে নিজ এক্সবক্স সিরিজ এস/এক্স কনসোল এবং এক্সক্লাউড থেকে গেইম স্ট্রিম করতে দেবে। প্রযুক্তিবিষয়ক সাইট দ্য ভার্জ উল্লেখ করেছে, এবারই প্রথমবারের মতো ‘পিসিতে আসছে’ এক্সক্লাউড স্ট্রিমিং।

এক্সক্লাউডের জন্য ৭২০পি এর বদলে ১০৮০পি রেজুলিউশনে স্ট্রিমিংয়ের ব্যবস্থা করছে মাইক্রোসফট। এ ছাড়াও আাগামী মাসে ‘হোয়াটস নিউ ফর গেইমিং’ আয়োজনের পরিকল্পনা করছে প্রতিষ্ঠানটি। ওই আয়োজনে ওয়েব এবং আইওএস সংশ্লিষ্ট এক্সক্লাউড পরিকল্পনা জানাতে পারে তারা।

সম্প্রতি নিজেদের ক্লাউড গেইমিং স্ট্রিমিং সেবা এক্সক্লাউড পরীক্ষা করাও শুরু করেছে প্রতিষ্ঠানটি। আইওএস, আইপ্যাডওএস এবং পিসি প্ল্যাটফর্ম থেকে ব্রাউজারের মাধ্যমে ওয়েবে গেইম খেলার সুযোগ তৈরি করে দিতে চাইছে প্রতিষ্ঠানটি।

অ্যাপলের নিষেধাজ্ঞার কারণে এক্সক্লাউড সেবা অ্যাপ স্টোরের মাধ্যমে দিতে পারেনি মাইক্রোসফট। এজন্যই আইওএস ডিভাইসগুলোয় সাফারি ব্রাউজারের মাধ্যমে সেবাটি দেওয়ার সিদ্ধান্ত জানিয়েছে তারা।

মাইক্রোসফট এক্সক্লাউড ওয়েব সংস্করণের সঙ্গে অ্যান্ড্রয়েড সংস্করণের মিল রয়েছে। এতে সহজ লঞ্চার, গেইম রেকমেন্ডেশন রয়েছে এবং সম্প্রতি খেলা টাইটেল আবার খেলার সুযোগ পাবেন গেইমাররা।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar