ad720-90

বিদ্যুতচালিত গাড়ি তৈরির পরিকল্পনায় শাওমি


এখনও অবশ্য গাড়ির বিস্তারিত কোনো তথ্য সম্পর্কে জানা সম্ভব হয়নি। রয়টার্সের এক প্রতিবেদনে জানিয়েছে, শাওমি নিজেদের অন্যান্য প্রযুক্তিকে গাড়ির সঙ্গে জুড়ে দেবে এবং চীনা অটো জায়ান্ট খ্যাত গ্রেট ওয়ালের কারখানায় গাড়ি তৈরি করবে। প্রথম মডেলটি ২০২৩ সালে বাজারে আনবে বলে আশা করছে প্রতিষ্ঠানটি।

আগামী সপ্তাহেই এ ব্যাপারে আনুষ্ঠানিক ঘোষণা আসতে পারে শাওমি’র পক্ষ থেকে। তথ্য ফাঁসকারীরা সেরকম কথাই বলছেন। যদিও এ ব্যাপারে এখনও মন্তব্য করতে রাজি হয়নি কোনো প্রতিষ্ঠানই।

বিদ্যুতচালিত গাড়ি তৈরির দিকে যাওয়ার পেছনে কারণও রয়েছে শাওমি’র। নিজেদের পণ্য লাইনে বৈচিত্র্য আনতে এবং একে শক্তিশালী করে তুলতে চাইছে প্রতিষ্ঠানটি। বর্তমানে চীনের অন্যতম বড় ব্র্যান্ড হলেও ছোট আকারের মুনাফা পরিসীমা নিয়েই সন্তুষ্ট থাকতে হয় প্রতিষ্ঠানটিকে।

এ কারণে বর্তমান চিপ সংকটের মতো স্বল্পমেয়াদী সমস্যা খুব সহজেই কাবু করে ফেলতে পারে শাওমি’কে। বিদ্যুতচালিত গাড়ি তৈরির মধ্য দিয়ে এ সমস্যা থেকে বের হয়ে আসতে চাইছে প্রতিষ্ঠানটি। বছরান্তে শাওমিকে আরও নির্ভরযোগ্য আয়ের সুযোগ করে দেবে বিদ্যুতচালিত গাড়িটি।

এনগ্যাজেট অবশ্য ফের মনে করিয়ে দিচ্ছে, শাওমি একাই এ ধরনের পরিকল্পনা করছে না। অ্যাপল এবং হুয়াওয়ের মতো প্রতিষ্ঠানও নিজ নিজ লক্ষ্য নিয়ে বিদ্যুতচালিত গাড়ি বাজারে আসতে চাইছে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar