ad720-90

এআর স্পেকটাকলস এবং সেলফি ড্রোন বানাচ্ছে স্ন্যাপ


ইনফরমেশনের প্রতিবেদন বলছে, স্ন্যাপের পরবর্তী প্রজন্মের এই ‘চশমা’ অগমেন্টেড রিয়েলিটি এফেক্ট দেখাতে পারবে কোনো স্মার্টফোন ক্যামেরা ছাড়াই। আপাতত সাধারণ ব্যবহারকারীদের জন্য গ্লাসটি আনছে না স্ন্যাপ। ডেভেলপার ও নির্মাতাদের লক্ষ্য করে এটি তৈরি করছে তারা।

ধারণা করা হচ্ছে, মে মাসে ডেভেলপার কনফারেন্সে ‘এআর স্পেকটাকলসে’র ব্যাপারে ঘোষণা দেবে স্ন্যাপ।

স্ন্যাপের প্রতিষ্ঠাতারা আগেই এআর গ্লাসের ব্যাপারে জানিয়েছিলেন। ফলে একে হয়তো বড় মাপের কোনো চমক বলা চলে না। তবে, মে মাসে স্ন্যাপের স্পেকটাকলসের সংস্করণ আসার বিষয়টি গুরুত্বপূর্ণ। এটি প্রতিষ্ঠানটিকে পরিধেয় প্রযুক্তি নিয়ে কাজ করা অন্যান্য উল্লেখযোগ্য প্রতিষ্ঠানের চেয়ে এগিয়ে নিতে পারে।

বর্তমানে ফেইসবুক, অ্যাপল এবং পোকিমন গো ডেভেলপার নিয়ানটিক এআর গ্লাস প্রযুক্তি নিয়ে কাজ করছে।

এআর গ্লাস ছাড়াও সেলফি ড্রোন বানাতে চাইছে স্ন্যাপ। এ ব্যাপারে পরিকল্পনা আগেই করে রেখেছিল প্রতিষ্ঠানটি। এবার সে পরিকল্পনা অনুসারে ফের কাজ শুরু করছে তারা। শোনা যাচ্ছে, এ কাজের জন্য জিরো জিরো রোবোটিক্স নামের একটি প্রতিষ্ঠানে দুই কোটি ডলার বিনিয়োগ করেছে স্ন্যাপ। ফোল্ডিং ক্যামেরা ড্রোন তৈরির অভিজ্ঞতা রয়েছে জিরো জিরো রোবোটিক্সের।

এর আগে ২০১৭ সালে রোবোটিক্স ভিত্তিক স্টার্টআপটিকে কিনে নিতে চেয়েছিল স্ন্যাপ। আগামীতে প্রতিষ্ঠানটি সেলফি ড্রোন বিক্রি শুরু করবে কি না তা এখনও পরিষ্কার নয়।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar