ad720-90

বিভ্রাট কাটিয়ে উঠেছে অস্ট্রেলীয় ও মার্কিন সাইটগুলো


কনটেন্ট সরবরাহ নেটওয়ার্ক (সিডিএন) এর আকামাই -এ সমস্যা হওয়ার কারণে বিভ্রাটের কবলে পড়েছিল অস্ট্রেলিয়ান ব্যাংকগুলো। অন্যদিকে, আমেরিকান এয়ারলাইনস ও সাউথওয়েস্ট এয়ারলাইনস সহ যুক্তরাষ্ট্রের একাধিক এয়ারলাইনস প্রায় এক ঘণ্টা বিভ্রাটের কবলে ছিল।

আক্রান্ত প্ল্যাটফর্মগুলো এখন স্বাভাবিক অবস্থায় ফিরেছে। আকামাই জানিয়েছে, তারা সেবা সমর্থন অব্যাহত রেখেছে।

বিশ্বের বৃহত্তম সিডিএন সেবাদাতাদের মধ্যে আকামাই অন্যতম। ওয়েব পেইজে ভিডিও এবং গেইমের মতো ডেটাবহুল কনটেন্টের দ্রুত সরবরাহ নিশ্চিত করে সেগুলোকে তাড়াতাড়ি লোড হতে সহায়তা করে সেবাগুলো।

যুক্তরাষ্ট্রে বিভ্রাটের কবলে পড়া সাইটগুলোও স্বাভাবিক অবস্থায় ফিরেছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে রয়টার্স। “বুধবার বিকেলে সংক্ষিপ্ত বিভ্রাটের পর আমাদের ওয়েবসাইট ও অন্যান্য ইন্টারনেট নির্ভর টুল স্বাভাবিক অবস্থায় ফিরেছে এবং আজকে চলছে।” – এক বিবৃতিতে জানিয়েছেন সাউথওয়েস্ট মুখপাত্র।

তিনি আরও বলেন, “আমরা গত রাতের বিভ্রাটের মূল খতিয়ে দেখা অব্যাহত রেখেছি। ধারণা করা হচ্ছে, এটি বড় পরিসরে আকামাই বিভ্রাটের সঙ্গে সংশ্লিষ্ট।”

এ বিষয়ে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেনি আমেরিকান এয়ারলাইনস, ইউনাইটেড এয়ারলাইনস এবং ডেল্টা এয়ার লাইনস।

অস্ট্রেলিয়াতেও বিভ্রাট কাটিয়ে স্বাভাবিক অবস্থায় ফিরতে শুরু করেছে কেন্দ্রীয় ব্যাংক, কমনওয়েলথ ব্যাংক অফ অস্ট্রেলিয়া, ওয়েস্টপ্যাক ব্যাংকিং কর্পোরেশন এবং অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ড ব্যাংকিং গ্রুপ।

বিভ্রাট কবলিত হওয়ার ব্যাপারে জানিয়েছে ভার্জিন অস্ট্রেলিয়াও। আকামাইয়ের কারণেই এমনটা হয়েছিল বলে জানিয়েছে তারা।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar