ad720-90

আসছে রয়েল এনফিল্ডের নতুন বাইক


ভারতের সড়কে রাজত্ব করছে রয়েল এনফিল্ড। প্রতিষ্ঠানটি ক্লাসিক ৩৫০ মডেলের নতুন ভার্সন আনছে। এবার এনফিল্ডের ‘জে’ প্লাটফর্মে তৈরি করা হয়েছে এই বাইক।

আগামী মাসের শুরুতেই আসছে নতুন জেনারেশন মডেল রয়েল এনফিল্ড ক্লাসিক ৩৫০ মডেলটি। প্রায় ৬ মাস ধরে রয়েল এনফিল্ড ক্লাসিক ৩৫০ মডেলের গোপন ছবি প্রকাশিত হচ্ছিল বিভিন্ন অটোসাইটে। এবার আর কোনও রাখঢাক রইল না। আগামী ১ সেপ্টেম্বর লঞ্চ হতে চলেছে বহু প্রতীক্ষিত এই বাইক।

কোম্পানি অতীতে ওই একই প্লাটফর্মে রয়েল এনফিল্ড মিটিয়রকে ৩৫০ ছেড়েছিল। মূলত থান্ডারবার্ডের পরিবর্তে বিশ্ব বাজের লঞ্চ করা হয়েছে মিটিয়রকে। এবার নিজেদের অন্যতম সাফল্যের ব্র্যান্ড ক্লাসিক ৩৫০ লঞ্চ করতে চলেছে রয়্যাল এনফিল্ড।

অটো ব্লগারদের মতে, বাইকে আগের মতো ৩৪৯ সিসির ইঞ্জিন দেবে কোম্পানি। মিটিয়রের মতোই এখানেও সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন দেওয়া হবে। যা ক্লাসিকেও ২০ বিএইচবি ও ২৭ এনএম সর্বোচ্চ টর্ক দেবে।

এবারও ৫ স্পিড গিয়ার বক্স দেওয়া হবে নতুন ক্লাসিকে। গাড়ির সামনের চাকায় টেলিস্কোপিক ফর্ক ছাড়াও পিছনে দুটো শকার অ্যাবজরভার দেওয়া হবে। গাড়িতে ডুয়েল চ্যানেল এবিএস ছাড়াও ডিস্ক ব্রেক থাকতে পারে। তবে এন্ট্রি লেভেল মডেলে সামনের চাকায় ড্রাম ব্রেক দিতে পারে কোম্পানি।

মনে করা হচ্ছে, বাইকের আগের দাম বজায় রাখতে চলেছে কোম্পানি। অতীতে ১.৭৯ লক্ষ-২.০৬ লক্ষ রুপি দাম ছিল এই বাইকের। তবে এই প্রাইস ফিগার বাইকের এক্সশোরুম প্রাইস। অনরোডের ক্ষেত্রে স্বাভাবিকভাবেই বেড়ে যাবে গাড়ির দাম।

অটো ব্লগারদের মতে, বেস ভ্যারিয়েন্টের দাম প্রায় সমান হলেও টপ ভ্যারিয়েন্ট দাম বাড়াবে এনফিল্ড।

বাজারে আসার পর হোন্ডা সিবি ৩৫০ হাইনেস, বেনেলি ইমপেরিয়াল ৪০০, জাওয়া বাইকের সঙ্গে প্রতিযোগিতা করবে রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ মডেলটি।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar