ad720-90

মোবাইল প্রসেসর এক্সিনোস ২২০০ উন্মোচন করেছে স্যামসাং


নতুন প্রিমিয়াম মোবাইল প্রসেসর এক্সিনোস ২২০০ উন্মোচন করেছে প্রযুক্তি জায়ান্ট স্যামসাং। প্রসেসরটিতে হার্ডওয়্যার-এক্সিলারেটেড রে-ট্রেসিং ও অত্যাধুনিক আর্ম-ভিত্তিক প্রসেসিং প্রযুক্তি রয়েছে।

শক্তিশালী এএমডি আরডিএনএ ২ আর্কিটেকচার-ভিত্তিক স্যামসাং এক্সক্লিপস গ্রাফিকস প্রসেসিং ইউনিট (জিপিইউ) যুক্ত এক্সিনোস ২২০০ প্রসেসরটি নতুনভাবে ডিজাইন করা হয়েছে, যা মোবাইল ফোন গেমিংয়ের পাশাপাশি মিডিয়া অ্যাপ, ফটোগ্রাফি ও সামাজিক যোগাযোগে আরো উন্নত অভিজ্ঞতা প্রদান করবে।

মোবাইলে চমকপ্রদ গ্রাফিকস ও ব্যবহারকারীদের উন্নত অভিজ্ঞতা প্রদানে মোবাইল জিপিইউতে হার্ডওয়্যার-এক্সিলারেটেড রে-ট্রেসিং প্রযুক্তি যুক্ত করতে স্যামসাং এএমডির সঙ্গে অংশীদারিত্ব করেছে। রে-ট্রেসং একটি বৈপ্লবিক প্রযুক্তি, যা আলোর কার্যক্রম অনুসরণ করে।

এক্সিনোস ২২০০ প্রসেসরে সর্বাধুনিক আর্মভি৯ সিপিইউ কোর ব্যবহার করা হয়েছে। এটি সেলফোনের নিরাপত্তা ও কর্মক্ষমতার মতো গুরুত্বপূর্ণ দুটি দিক থেকে আর্মভি৮-এর তুলনায় যথেষ্ট উন্নত। এক্সিনোস ২২০০-এর অক্টা-কোর সিপিইউতে একটি শক্তিশালী আর্ম কর্টেক্স-এক্সটু ফ্ল্যাগশিপ কোর, তিনটি কর্টেক্স এ৭১০ বিগ কোর এবং চারটি পাওয়ার এফিশিয়েন্ট কর্টেক্স এ৫১০ লিটল-কোর রয়েছে।

প্রসেসরটি আপগ্রেডেড এনপিইউর সঙ্গে ডিভাইসে আরো শক্তিশালী আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) প্রদান করে। এনপিইউর কর্মক্ষমতা এর আগেরগুলোর তুলনায় প্রায় দ্বিগুণ, যা প্যারালালে আরো বেশি ক্যালকুলেশনের সুযোগ দেয় এবং আরো উন্নত এআই পারফরম্যান্স প্রদান করে।

এক্সিনোস ২২০০-এর ইমেজ সিগন্যাল প্রসেসর (আইএসপি) আর্কিটেকচার ২০০ মেগাপিক্সেল (এমপি) পর্যন্ত অতি উচ্চ রেজল্যুশনের ইমেজ সেন্সরকে সমর্থনে সক্ষম। একটি ক্যামেরা দিয়ে ৩০ ফ্রেম প্রতি সেকেন্ডে (এফপিএস) ১০৮ এবং ডুয়াল মোডে ৬৪ ও ৩৬ মেগাপিক্সেল পর্যন্ত সমর্থন করে। ভিডিও রেকর্ডের জন্য আইএসপি ফোরকে এইচডিআই (বা এইটকে) রেজল্যুশন পর্যন্ত সমর্থন করে।সূত্র:বনিকবার্তা





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar